২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জামলগঞ্জের বিএনপি নেতা ঝুনু মিয়ার জানাজায় মানুষের ঢল

-

সুনামগঞ্জ জেলা বিএনপির নেতা জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ শামছুল আলম তালুকদার (ঝুনু মিয়া)’র জানাজা মঙ্গলবার বিকেলে মরহুমের নিজগ্রাম লক্ষ্মীপুর মাঠে সম্পন্নের পর পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে। জানাযা পূর্বে সিলেটসহ সুনামগঞ্জের বিভিন্ন উপজেলা থেকে আত্মীয়-স্বজ্জন শুভাকাঙ্খিরা এক নজর দেখতে হাজার হাজার মানুষ মাঠে জড়ো হতে থাকে।

এক পর্যায়ে খেলার মাঠ লোকে লোকারণ্য হয়ে সদর রাস্তায় দাঁড়িয়েও নামের শরিক হতে দেখা গেছে মানুষকে। জানাজায় ঈমামতি করেন সুনামগঞ্জের বিশিষ্ট আলেম মাও: নূরুল ইসলাম খান (গাজীনগরী)।

জানাজার পূর্বে মরহুমের দুই পুত্র ও ছোট ভাই আবগগণ বক্তব্য রাখেন। পরে মাওলানা নুরুল ইসলাম খান (গাজিনগরী) সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মরহুম আলহাজ্ শামছুল আলম তালুকদার ঝুনু মিয়া জনপ্রতিনিধিত্ব করে এলাকার মানুষের কল্যানে নিজেকে বিলিয়ে গেছেন। হাওর পাড়ে শিক্ষার আলো ছড়িয়ে দিতে দাখিল মাদ্রাসা ও উচ্চ বিদ্যালয় স্থাপন করে জ্ঞানের আলোকে প্রসারিত করতে তিনি আজীবন কাজ করে গেছেন। তিনি আপাদমস্তক একজন সৎ ও নির্লোভ খোদাভীরু মানুষ ছিলেন। তার মৃত্যুতে এলাকাবাসী একজন অভিভাবক হারালো।

উল্লেখ্য, গত সোমবার শেষ বিকেলে তিনি তার নিজের জলমহাল গ্রুপের খবর নিতে ছাতিধরা জলমহাল দেখতে যান। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর তার বুকে ব্যথা অনুভব হলে সাথে সাথে তাকে জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তাররা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানিয়েছেন হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৬০ বছর। তিনি ৪ ছেলে ১ মেয় ভাই বোনসহ সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার পিতা মরহুম আবুল মনসুর আহম্মেদ তালুকদার (লাল মিয়া) জামালগঞ্জ উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান, তিনিও ছিলিনে উপজেলা পরিষদের চেয়ারম্যান, তার ছোট ভাই ফয়জুল আলম তালুকদার মোহন সদর ইউপির চেয়ারম্যান ছিলেন, বর্তমানে তার পুত্র সাজ্জআদ মাহমুদ তালুকদার সাজিব সদর ইউপির চেয়ারম্যানের হিসেবে জনসেবা করছেন। মরহুম শামছুল আলম তালুকদারের ঐকান্তিক প্রচেষ্টায় তার নিজ নামে ঝুনু মিয়া উচ্চ বিদ্যালয় এমপিও ভুক্তি করেন ও নিজগ্রাম লক্ষ্মীপুরে দাখিল মাদ্রাসা প্রতিষ্ঠা করে হাওর জনপদে শিক্ষার আলো জ্বালিয়ে গেছেন। তিনি সবসময় সততার সাথে দায়িত্ব পালন করায় এলাকায় জনপ্রিয়তায় তিনি ছিলে সবার কাছে সমাদৃত।

শামছুল আলম তালুকদার ঝুনু মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেন, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি কলিম উদ্দিন আহম্মেদ মিলন, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল, জামালগঞ্জ উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউসুফ আল-আজাদ, উপজেলা বিএনপি সাবেক সভাপতি মফিজুর রহমান চৌধুরী ও বর্তমান সভাপতি-সাচনাবাজার ইউপি চেয়ারম্যান নূরুল হক আফিন্দী, তাহিরপুর উপজেলার সাবেক চেয়ারম্যান জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, জামালগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু, জামালগঞ্জ উপজেলার ছয় ইউপি চেয়ারম্যান, স্থানীয় সাংবাদিকবৃন্দ, ব্যবসায়ী, সমাজকর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন।


আরো সংবাদ



premium cement