২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দু’টি কিডনি অকেজো মাদরাসা শিক্ষিকা সুমা’র

মাদরাসা শিক্ষিকা সুমা - ছবি: নয়া দিগন্ত

সিলেটের ওসমানীনগরে দু’টি কিডনি হারিয়ে দু:সহ কষ্টের জীবন কাটাচ্ছেন সাবেক মাদরাসা শিক্ষিকা ফাহমিদা আক্তার সুমা (২৭)। দু’টি কিডনি হারিয়ে মাত্র ৫মাস বয়সী একটি ফুটফুটে কন্যা সন্তান এর ভবিষ্যৎ নিয়ে তিনি চিন্তিত রয়েছেন। জীবন মিৃত্যুর সন্ধিক্ষণে দাঁিড়য়ে সুমা সমাজের বিত্তবানদের সহযোগীতা কামনা করেছেন।

জানা যায়, তিনি উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের ব্রাহ্মণগ্রাম গ্রামের মো: আব্দুল করিমের মেয়ে ফাহমিদা আক্তার সুমা লেখাপড়া শেষ করে স্থানীয় একটি মাদরাসায় শিক্ষকতা করতেন। গত ৫মাস আগে সন্তান ডেলিভারি করার সময় সুমার অপারেশন করতে হয়। সে সময় অপারেশনে তার দু’টি কিডনি বিকল হয়ে যায়। প্রথমে সিলেটের নুরজাহান হাসপাতাল, এরপর সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, সিলেট ইবনে সীনা হাসপাতাল, ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসা করিয়ে প্রায় ২০ লক্ষাধিক টাকা ইতোমধ্যে খরছ করেছে তার পরিবার। চিকিৎসক পরামর্শ দিয়েছেন তাকে একটি কিডনি পরিবর্তন করতে হবে। এতে তার ব্যয় হবে প্রায় ২৫ লক্ষ টাকা। বর্তমানে তাকে প্রতি মাসে ৪দিন ডায়ালাইসিস করতে হচ্ছে। প্রতি মাসে ডায়ালাইসিস করতে হলে অনেক টাকা ব্যয় করতে হচ্ছে। যা তার পরিবারের পক্ষে বহণ করা সম্ভব হচ্ছেনা।

চিকিৎসার জন্য সুমা দেশের হৃদয়বান বিত্তশালী লোকদের সহযোগীতা কামনা করেছেন। তার সাথে যোগাযোগ, মোবাইল: ০১৭৯৪২১৪৪৫১,০১৭৮৬৭৮৯৯৪১। তাকে সাহায্য পাঠানোর জন্য ব্যাংক একাউন্ট নাম্বার ১৫৪.১৫১.৬৯৬৮১, ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড গোয়ালাবাজার শাখা। বিকাশ একাউন্ট নাম্বার ০১৩১২৪৭৩১৯২ (পার্সোনাল)।

 


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল