২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তাহিরপুরে চিকিৎসককে মারধরের প্রতিবাদে কর্মবিরতি ও মানববন্ধন

- নয়া দিগন্ত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসকদের উপর স্থানীয় সন্ত্রাসীদের হামলার ঘটনার প্রতিবাদে কর্মবিরতি, মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে ঘটনায় সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত বহিঃবিভাগে কর্মবিরতি পালন করা হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মৃত্যুঞ্জয় রায়, ডা. সুমন বর্মন, ডা. বেলায়েত হোসেন রুমি, সিনিয়র স্টাফ নার্স সুমনী আক্তার, মিজানুর রহমানসহ কর্মকর্তা-কর্মচারীরা।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক ফয়েজ আহমদ জানান, মঙ্গলবার রাত ১০টায় ভর্তিকৃত রোগীর চিকিৎসাকে কেন্দ্র করে প্রথমে নৈশপ্রহরী নাঈম চৌধুরীকে মারধর করে দুর্বৃত্তরা। পরে তাকে (নাঈমকে) মারধরের হাত ধেকে বাঁচাতে গেলে তাকেও ধারালো চাকু দিয়ে আঘাত করে দুর্বৃত্তরা।

এ বিষয়ে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) সুনামগঞ্জ-এর সভাপতি ডা. আব্দুল হাকিম বলেন, হাসপাতালে কর্মরত চিকিৎসককে বহিরাগত সন্ত্রসীরা মারধর করে আহত করার ঘটনা খুবই দুঃখজনক। আমি বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। দোষীদের শাস্তির দাবি করে বিএমএর পক্ষ থেকে আমরা একটি বিবৃতি দিয়েছি।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. ইকবাল হোসেন বলেন, হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ফয়েজ আহমেদ নূরী সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

তাহিরপুর থানা পুলিশের ওসি মো: আতিকুর রহমান বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। অভিযুক্ত আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। কাউকে ছাড় দেয়া হবে না।


আরো সংবাদ



premium cement