১৩ নভেম্বর ২০১৯

শ্রীমঙ্গলে ডাকাত আতঙ্ক, চলছে রাত জেগে পাহারা

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলাজুড়ে গত দুই/তিন দিন ধরে চলছে ডাকাত আতঙ্ক। ডাকাতের হাত থেকে রেহাই পেতে রাত জেগে দল বেঁধে পাহারা বসিয়েছেন বিভিন্ন এলাকার মানুষ। জোরদার করা হয়েছে পুলিশের টহল।

এছাড়াও মানুষের জানমালের নিরাপত্তায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আগাম সতর্কবার্তা দিচ্ছে পুলিশসহ স্থানীয় সচেতন মহল।

গত রোববার রাত থেকেই উপজেলা জুড়ে বিরাজ করছে এই ডাকাত আতঙ্ক। ওই দিন রাত থেকেই চলছে শহর ও শহরতলীর বিভিন্ন এলাকায় রাত জেগে পাহারা। আর সোমবার সন্ধ্যার পর থেকে বিভিন্ন ফেসবুক আইডি থেকে দেয়া হচ্ছে আগাম সতর্কবার্তা।

সোমবার রাত বারটার পর শহরতলীর সিন্দুরখান সড়ক, পশ্চিমবাগ, খাসগাওসহ পুরো সুনগইড় এলাকায় দেখা গেছে তিন/চার জন করে গ্রুপ করে পাহারা দিতে।

তারা জানান, রবিবার রাত থেকেই তারা এলাকায় এলাকায় পাহারা দিচ্ছেন ডাকাত ঠেকাতে। স্থানীয় ইউপি সদস্য তাদেরকে সতর্ক করেছেন এলাকায় ডাকাত আসতে পারে তাই ডাকাত আতঙ্কে তারা পালাক্রমে রাতে পাহারা দিচ্ছেন।

আশিদ্রেন ইউপি সদস্য মোঃ আরজু মিয়া বলেন, ‘থানা পুলিশের মাধ্যমে জানতে পেরেছি এলাকায় একটি সংগবদ্ধ ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে, তাই এলাকার লোকজনকে সতর্ক করেছি তারা যেন পাহারা বসান। গত রোববার থেকে আমার এলাকায় স্থানীয়রা পাহারা দিচ্ছেন ডাকাতি ঠেকাতে।’

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুছ ছালেক বলেন, ‘হেডকোয়ার্টার থেকে একজন ডাকাতের স্বীকারোক্তি ও মোবাইল ফোন ট্রাকিং করে নিশ্চিত হওয়া গেছে একটি সংঘবদ্ধ ডাকাত দল শ্রীমঙ্গল এলাকায় ডাকাতির চূড়ান্ত প্রস্তুতিতে রয়েছে। তাদের গ্রেফতারে পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। উপজেলার সর্বত্র পুলিশের টহল জোরদার করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘যেহেতু শীতকালে বেশি ডাকাতির ঘটনা ঘটে, তাই প্রতিটি এলাকায় পাহারাদারের ব্যবস্থা করা এবং ভয় না করে সবাইকে সর্তক থাকার অনুরোধ করছি। এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলের সহযোগিতা কামনা করছি।


আরো সংবাদ

ছেলের নাম রেখে কর্মস্থলে ফিরছিলেন আল আমিন প্রথম বিশ্বযুদ্ধের বীর নরসিংদীর মিয়া চাঁনের স্বীকৃতি চায় পরিবার বিটিআরসি-অপারেটর দ্বন্দ্বে গ্রাহক সেবায় ভোগান্তি বিপুল আর্থিক ক্ষতিতে কোম্পানিগুলো আ’লীগ স্বাধীনতার প্রতিনিধিত্ব করে না : মওদুদ ভেজালবিরোধী অভিযান আরো জোরদার হবে : শিল্প প্রতিমন্ত্রী জাতীয় শ্রমিক লীগের নতুন নেতাদের সংবর্ধনা সিপাহি বিপ্লব না হলে আ’লীগের পুনঃজন্ম হতো না : লেবার পার্টি অনির্বাচিত সরকারের বিদায় হওয়া দরকার : আমীর খসরু কাউন্সিলর মঞ্জু অস্ত্র ও মাদক মামলায় রিমান্ড শেষে কারাগারে ৩ আইন কর্মকর্তার নিয়োগ প্রশ্নে রুল সংসদে রাঙ্গাকে তুলোধোনা বহিষ্কার দাবি

সকল