২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

খারাপ লোক জানলে মিজানকে বাসায়ই প্রবেশ করতে দিতাম না : বাড়ির মালিক

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের গুহ রোডের এই বাড়ি থেকে গ্রেফতার করা হয় মিজানকে। ইনসেটে কাউন্সিলর ও আওয়ামী লীগনেতা মিজান - -নয়া দিগন্ত

দুর্নীতি-অনিয়ম, চাঁদাবাজিসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হয়েছেন ঢাকার মোহাম্মদপুরের ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামীলীগনেতা হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজান।।শুক্রবার ভোরে র‌্যাবের একটি বিশেষ টিম মৌলভীবাজারের শ্রীমঙ্গলের গুহ রোডের লন্ডন প্রবাসী ফজলুর রহমানের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে।

যে বাড়ি থেকে মিজানকে গ্রেফতার করা হয়েছে, সে বাড়িটি ঘিরে সাধারণ মানুষের মধ্যে কৌতুহল বেড়ে গেছে। শ্রীমঙ্গল শহরের গুহ রোডের সেই বাড়িটির নাম ‘রহমান মঞ্জিল’। রহমান মঞ্জিলের মালিক ফজলুর রহমান। তিনি লন্ডন প্রবাসী। সুনসান নিরব বাড়িটিতে বর্তমানে ফজলুর রহমানের স্ত্রী নুরজাহার বেগম (৭০) একাই থাকেন কাজের লোকদের নিয়ে। মাঝে মধ্যে তার বড় মেয়ে সুলতানা এসে থাকেন। নূরজাহানের স্বামী ফজলুর রহমান দুই ছেলে সোহেল রহমান ও সুমন রহমানকে নিয়ে ইংল্যান্ডের ক্যামব্রিজ শহরে বসবাস করেন। ছোট মেয়ে সাহানা বেগম থাকেন আমেরিকায়।

এ ব্যাপারে নূরজাহান বেগম বলেন, ‘গত ১০ অক্টোবর (বৃহস্পতিবার) দুপুরে মিজান আমার বাসায় আসেন। তার হাতে শুধু একটি ব্যাগ ছিল। এক রাত থেকে পরের দিন (শুক্রবার) সে সিলেট মাজারে যাবে বলেছিল। আমার মেয়ের জামাই মোস্তাকের বন্ধু হিসেবে বেশ কয়েকবার আমাদের বাসায় এসেছে মিজান। গত বছরও সে একবার এসে এক রাত থেকে পরের দিন মাজারে গিয়েছিলেন। তার কাছে হানিফ পরিবহনের বাসের টিকেট দেখে বুঝেছি সে বাসে করে এসেছে। তবে আগে যতবার সে এসেছে প্রাইভেট গাড়ি নিয়েই এসেছিল।’

তিনি বলেন, ‘গত শুক্রবার ভোর রাতে র‌্যাবের সদস্যরা বাসায় ডাকা ডাকি করলে আমি গেট খুলে দেই। এসময় র‌্যাব কর্মকর্তারা আমাকে বাসায় কোন অতিথি রয়েছে কিনা জানতে চায়। আমি তাদের জানাই আমার মেয়ের জামাইয়ের এক বন্ধু ঢাকা থেকে এসেছেন। সে এখন ঘুমিয়ে আছেন। পরে র‌্যাব সদস্যরা ভেতরে প্রবেশ করে মিজানকে আটক করে নিয়ে যান।’

নূরজাহান বেগম বলেন, মিজান কোন অপরাধী বা পুলিশ তাকে খুঁজতে পারে এ বিষয়ে আমরা কিছুই জানতাম না। কেবল মেয়ের জামাইয়ের বন্ধু হিসেবে তাকে চিনতাম, জানতাম। আমার মেয়ের জামাই মোস্তাক আহম্মেদ গত সাত বছর আগে মারা গেছেন। সে খারাপ প্রকৃতির লোক তা আমাদের জানা ছিল না। একথা জানলে তাকে বাসায়ই প্রবেশ করতে দিতাম না।

উল্লে্খ্য, কাউন্সিলর হাবিবুর রহমান মিজানকে গত শুক্রবার ভোরে র‌্যাব সদস্যরা মৌলভীবাজারের শ্রীমঙ্গলের গুহ রোডের ফজলুর রহমানের বাড়ি থেকে গ্রেফতার করে। র‌্যাব জানিয়েছে, তিনি ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি অবৈধ পিস্তল, চার রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও নগদ টাকা উদ্ধার করা হয়। এরপর তাকে ঢাকায় নিয়ে প্রথমে লালমাটিয়ায় তার কাউন্সিলর কার্যালয়ে এবং পরে মোহাম্মদপুরে আওরঙ্গজেব রোডে বাসায় অভিযান পরিচালনা করে। কার্যালয়ে অবৈধ কিছু না পেলেও বাসা থেকে ছয় কোটি ৭৭ লাখ টাকার চেক ও এক কোটি টাকার এফডিআর উদ্ধার করে র‌্যাব।


আরো সংবাদ



premium cement
ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল!

সকল