২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সুনামগঞ্জ সীমান্তে চিতা বাঘের শাবক আটক

সুনামগঞ্জ সীমান্তে চিতা বাঘের সাবক আটক - নয়া দিগন্ত

সুনামগঞ্জের সীমান্ত এলাকা যাদুকাটা নদী থেকে একটি চিতা বাঘের শাবক আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। চিতা বাঘের শাবকটির ওজন হবে প্রায় দেড় থেকে দুই কেজি। বাঘ আটকের সংবাদ শুনে স্থানীয় উৎসুক জনতা সাবকটি এক নজর দেখার জন্য চাঁনপুর বিওপিতে ভিড় করে।

সুনামগঞ্জ-২৮ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মাকসুদুল আলম আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার সকালে তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বারেকটিলার সংলগ্ন যাদুকাটা নদীর পাড়ে চিলাবাজার এলাকায় সুনামগঞ্জ-২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ চাঁনপুর বিওপির একটি টহল দল নিয়মিত টহল দেয়ার সময় চিতাবাঘের শাবকটি দেখতে পেয়ে কৌশলে আটক করে খাঁচায় বন্ধি করে বিওপিতে নিয়ে আসে।

সুনামগঞ্জ-২৮ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মাকসুদুল আলম আরো জানান, বন বিভাগের লোকজনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা ঘটনাস্থলে আসলে তাদের মাধ্যমে বাঘের শাবকটি মেঘালয় পাহাড়ে অবমুক্ত করা হবে।


আরো সংবাদ



premium cement
বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী

সকল