২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বজ্রপাতে নৌকাতেই পিতা-পুত্রের মৃত্যু

- ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়নের মানিকখিলা গ্রামের মৃত মিরাজ আলীর ছেলে হারিদুল(৪৫) ও তার ছেলে তারা মিয়া(১০)। তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য শাহাব উদ্দিন জানান, শনিবার(১৩ জুলাই) সকালে পৌনে ৯টার দিকে উপজেলা দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের মানিকখিলা গ্রামে বৌলাই নদীতে এই দুর্ঘটনা ঘটে। সকালে একটি ছোট নৌকায় নিয়ে বাবা-ছেলে মিলে বৌলাই নদীতে মাছ ধরতে যায়। হঠ্যাৎ আকস্মিক বজ্রপাতে তারা ঘটনাস্থলেই নিহত হন।

তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুণা সিন্দু চৌধুরী বাবুল বলেন, বর্ষা ও বন্যার কারণে হাওড় এখন বজ্রপাত আতঙ্কে আছে। সকালে তাহিরপুরে একই সঙ্গে মর্মান্তিকভাবে বাবা ও ছেলে মারা গেছেন। আমরা তাদের সহযোগিতা করেছি উপজেলা প্রশাসন থেকে। আমরা আশঙ্কা করছি হাওড়াঞ্চলের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে। কারণ এই বন্যায় ঝুঁকি নিয়ে তারা স্কুলে যাচ্ছেন হাওড়পাড়ি দিয়ে। যে কোন সময় আরো বড় দুর্ঘটনা ঘটতে পারে। তিনি বিশেষ বিবেচনায় এই দুর্যোগকালীন সময়ে প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ রাখার আহ্বান জানান সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে।

উল্লেখ্য এর আগে গত ১০ জুলাই জেলার জামালগঞ্জ উপজেলায় একটি স্কুল থেকে সন্তানকে নিয়ে বাড়ি ফেরার পথে হেলিপ্যাড মাটে বজ্রাঘাতে মারা যান বাবা সাবিতুল ও পুত্র অন্তর।


আরো সংবাদ



premium cement