২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টানা বৃষ্টিতে গাছ পড়ে ৪ ঘণ্টা যোগাযোগ বন্ধ

টানা বৃষ্টিতে গাছ পড়ে ৪ ঘণ্টা যোগাযোগ বন্ধ - নয়া দিগন্ত

বৃহস্পতিবার ভোর ৬টা থেকে মৌলভীবাজারের কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় অবিরাম বৃষ্টি শুরু হয়। টানা বৃষ্টির কারণে কমলগঞ্জে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। লোকজন তেমন একটা ঘরের বাহিরে বের না হওয়ায় সড়কে যানবাহন সংখ্যা কমে গেছে। টানা বৃষ্টির কারণে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কধারে বেশ কিছু গাছ শিকরসহ উপড়ে পেড়েছে। সড়কের উপর গাছ পড়ায় কমলগঞ্জের সাথে শ্রীমঙ্গলের সড়ক যোগাযোগ বেলা ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বন্ধ ছিল।

বুধবার রাত থেকে হালকা বৃষ্টি হলেও বৃহস্পতিবার ভোর ৬টা থেকে কমলগঞ্জে টানা ভারী বৃষ্টি শুরু হয়। মাঝে মাঝে ৫ থেকে ১০ মিনিট বিরতি দিলেও আবারও অভিরাম বৃষ্টি শুরু হয়। ফলে বৃহস্পতিবার উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান সমূহে ছাত্র উপস্থিতি খুবই কম ছিল। খেটে খাওয়া মানুষজন ঘরের বাহিরে বের হতে পারেনি। হাট বাজারে লোক সমাগম কম থাকায় সড়কে যানবাহন সংখ্যাও ছিল কম। ব্যবসা প্রতিষ্ঠানে তেমন বেচা কেনা হয়নি।

এদিকে টানা বৃষ্টির কারণে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর মাগুরছড়া গ্যাস কূপ এলাকায় কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক ধারে বেশ কয়েকটি গাছ শিকড় শুদ্ধ উপড়ে পড়েছে। এর মাঝে একটি বড় গাছ সড়কের উপর আড়া আড়িভাবে পড়ে যাওয়ায় বেলা ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ পথে যান চলাচল বন্ধ ছিল। পরে বিকাল সাড়ে ৫টয়ি কমলগঞ্জ পল্লী বিদ্যুতের লোকজন গিয়ে যান চলাচল করে।

শমশেরনগর-কমলগঞ্জ-শ্রীমঙ্গল লাইনের বাস মালিক সমিতির ব্যবস্থাপক জুলহাস আহমদ বলেন মাগুরছড়া গ্যাস কূপ এলাকায় একটি বড় গাছ পড়ে সড়ক যোগাযোগ বন্ধ ছিল। তাদের একজন বাস চালক নজরুল ইসলাম মুঠোফোনে জানিয়েছেন পড়ে থাকা গাছ কেটে সরানো হযনি বলে বেলা ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বাস নিয়ে আটকা পড়েছেন। তিনি আরও জানান এর ফলে সড়কের দুই দিকে প্রচুর যানবাহন আটকা পড়ে।

সড়ক জনপথ বিভাগের কর্মসহকারী দেবাশীষ দে মাগুরছড়ায় গাছ পড়ে যানবাহন চলাচল বন্ধ থাকার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘গাছটি কেটে সরানোর জন্য লোকজন পাঠানো হচ্ছে। লোকজন ঘটনাস্থলে পৌছে গাছ কেটে সরাতে কিছুটা সময় লেগে যাবে।’


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল