২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কুলাউড়া বিএনপির সম্মেলনের তারিখ ঘোষণায় কেন্দ্রের হস্তক্ষেপ কামনা

- ছবি : নয়া দিগন্ত

কুলাউড়া উপজেলা বিএনপির গত ১৫ জুনের সম্মেলন স্থগিত করা এবং উপজেলা বিএনপির আহবায়ক ও জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট আবেদ রাজাকে উপজেলার আহবায়ক পদ থেকে অব্যাহতির পরিপ্রেক্ষিতে রোববার দুপুরে বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে উপজেলা বিএনপি।

সংবাদ সম্মেলনে কুলাউড়া উপজেলা বিএনপির আহবায়ক পদে আবেদ রাজাকে পূনর্বহাল ও দ্রুত সম্মেলন করার জন্য কেন্দ্রের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উপজেলা বিএনপির বিশেষ সভায় বিএনপি নেতৃবৃন্দ আবেদ রাজাকে জেলা বিএনপি কর্তৃক আহবায়ক পদ থেকে অপসারনের চিঠি প্রত্যাখান করে আহবায়ক হিসাবে পুনরায় বহাল করার সিদ্বান্ত নিয়েছেন। এ সিদ্ধান্ত জেলা সহ-সভাপতি ও কেন্দ্রের কাছে লিখিত আকারে পাঠানো হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট আবেদ রাজা বলেন, ‘বিএনপির সিলেট বিভাগের সাংগঠনিক কার্যক্রম তদারকির দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সহ সভাপতি ডা: এ জেড এম জাহিদ হোসেন এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা: সাখাওয়াত হাসান জীবনের অনুরোধে জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান কর্তৃক স্থগিত সম্মেলন ও কাউন্সিল ২০১৯ বিষয়ে মৌলভীবাজার পৌরসভার সাবেক মেয়র ও জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ফয়জুল করীম ময়ুনের বাসভবনে জেলা বিএনপির ৫ জন এবং উপজেলা বিএনপির আহবায়ক কমিটির নেতৃবৃন্দের যৌথ সভা অনুষ্ঠিত হয়।

সভা চলাকালীন সময় এম নাসের রহমানের উপস্থিতিতে আলোচনা করে সামগ্রিকভাবে জটিলতা নিরসনের জন্য আমি (আবেদ রাজা) প্রস্তাব করলে নেতৃবৃন্দ জেলা সভাপতির উপস্থিতির বিষয়ে অপারগতা প্রকাশ করলে সভাটি মুলতবী হয়ে যায়।

পরবর্তীতে বিভিন্ন মারফতে জানা যায়, একটি চিঠির মাধ্যমে আমাকে (আবেদ রাজা) কুলাউড়া উপজেলা বিএনপির আহবায়ক পদ থেকে অপসারন করা হয়েছে।’

জেলা বিএনপির অগণতান্ত্রিক সিদ্বান্ত প্রত্যাখান করে রোববার কুলাউড়া বিএনপি নেতৃবৃন্দ আমাকে (আবেদ রাজা) আহবায়ক পদে পূনর্বহাল করেছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এর পাশাপাশি অবিলম্বে কুলাউড়া বিএনপির সম্মেলনের তারিখ ঘোষণার জন্য কেন্দ্রের প্রতি আহবান জানানো হয়।

আবেদ রাজা আরও বলেন, জেলা বিএনপির অগণতান্ত্রিক সিদ্বান্ত বিএনপির কেন্দ্রীয় মহাসচিব ও যুগ্ন মহাসচিবকে অবহিত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে প্রবীণ বিএনপি নেতা আশরাফ আলী চৌধুরী, আহবায়ক কমিটির সদস্যবৃন্দ জয়নাল আবেদিন খান, মো: শহীদুল্লাহ, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি সারোয়ার আলম বেলাল পৌর বিএনপি সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা শ্রমিকদল নেতা সিরাজ উদ্দিন বুলু, বিএনপি নেতা প্রভাষক শামীম আহমদ, ভুকশিমইল বিএনপির সভাপতি তারু খান, কর্মধা বিএনপির সভাপতি আিব্দুল মন্নান, শরীফপুর বিএনপির সম্পাদক হারুন মিয়া, টিলাগাও বিএনপির সভাপতি মোশাহিদ আলী, রাউৎগাও বিএনপির সভাপতি বদরুল হোসেন, শ্রমিক দল উপজেলা সম্পাদক আব্দুস সামাদ ও মুক্তিযুদ্ধ প্রজম্ম দলের উপজেলা আহবায়ক আতিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও আবেদ রাজা সাংবাদিক সম্মেলনে বলেন, সম্প্রতি কুলাউড়ার বরমচাল রেল দুর্ঘটনা বিষয়ে বলেন, এটি দুর্ঘটনা নয়, এটি হত্যাকাণ্ডের ঘটনা। রেল, বন ও পরিবেশমন্ত্রী দুর্ঘটনাস্থল ঘুরে মৃত্যুর দাম এক লাখ টাকা ঘোষণা করলেন। কানাঘুষা আছে মৃত্যুর সংখ্যা আরও বেশী।

নিহত ও আহদের পর্যাপ্ত ক্ষতিপূরণ প্রদান, ঘটনাস্থলে স্মৃতি স্তম্ভ নিমার্ণ ও ঘটনার দিনকে রেলওয়ে শোক দিবস ঘোষণার দাবী জানানো হয়।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল