১৬ জুলাই ২০১৯
কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শন

সিলেট-আখাউড়া রুটে ডুয়েল গেজ রেলপথ করা হবে : রেলমন্ত্রী

-

কুলাউড়ার বরমচালে ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলমন্ত্রী মো: নুরুল ইসলাম সুজন এমপি ও বন পরিবেশ মন্ত্রী আলহাজ্ব শাহাব উদ্দিন এমপি। আজ বুধবার দুপুর সাড়ে ১২ টায় মন্ত্রীদ্বয় দুর্ঘটনাস্থল পরিদর্শনে আসেন।

বমরচালে এসে মন্ত্রী প্রথমে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্রিজ, বগি এবং ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে স্থানীয় এলাকাবাসী আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, সিলেট থেকে আখাউড়া পর্যন্ত ১৩৫ কিলোমিটার নতুন রেলপথ করা হবে। এতে ব্যয় হবে ১৬ হাজার কোটি টাকা।

রেলমন্ত্রী আরো বলেন, সিলেট-আখাউড়া রেলপথ বর্তমানে মিটার গেজ লাইন আছে। এটি তুলে ফেলে নতুন করে ডুয়েল গেজ লাইন করা হবে। এছাড়া আখাউড়া-সিলেট যতটি পুরাতন ব্রিজ আছে সব ভেঙ্গে নতুন করা হবে। এ পথের সকল স্টেশন আধুনিকায়ন করা হবে। এবং বরমচাল স্টেশনে দুটি আন্তঃনগর ট্রেন স্টপেজের ব্যবস্থা নেয়া হবে।

তিনি নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, সরকারের পক্ষ ১ লাখ এবং আহতদের জনপ্রতি ১০ হাজার টাকা দিবে রেলপথ মন্ত্রণালয়।

মন্ত্রী বলেন, এই দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কোনো ত্রুটি বা গাফিলতি হয়েছে কি না তা তদন্ত করে দেখা হবে। তদন্তে কারো গাফিলতি প্রমাণিত হলে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হবে তাদেরকে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমি ঘটনাস্থল পরিদর্শনে এসেছি এবং আহতদের প্রধানমন্ত্রীর পক্ষ সমবেদনা জ্ঞাপন করতে এসেছি এবং নিহতদের পরিবারের সদস্যদেরকে শান্তনা দিতে এসেছি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানের পরিচালনায় এছাড়াও বক্তব্য রাখেন বন ও পরিবেশ মন্ত্রী আলহাজ্ব শাহাব উদ্দিন আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান জেলা প্রশাসক তোফায়েল আহমদ, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু।

মন্ত্রীর সাথে পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সাবেক এমপি এম এম শাহীন ও সাবেক এমপি আব্দুল মতিনসহ প্রশাসনের বিভিন্ন স্থরের কর্মকর্তারা।

পরে মন্ত্রী কুলাউড়া শহরে আসেন আওয়ামী লীগ নেতা আব্দুল বারির বাসায়। এ দুর্ঘটনায় বারির স্ত্রী মনোয়ারা পারভীন নিহত হয়েছেন। এসময় তিনি নিহতের পরিবারকে সান্ত¡না দেন।


আরো সংবাদ

বেসরকারি টিটিসি শিক্ষকদের এমপিওভুক্তির দাবিতে স্মারকলিপি কলেজ শিক্ষার্থীদের শতাধিক মোবাইল জব্দ : পরে আগুন ধর্ষণসহ নির্যাতিতদের পাশে দাঁড়াতে বিএনপির কমিটি রাজধানীতে ট্রেন দুর্ঘটনায় নারীসহ দু’জন নিহত রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আজমত আলীকে মুক্তির নির্দেশ আপিল বিভাগের রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আজমত আলীকে মুক্তির নির্দেশ আপিল বিভাগের রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আজমত আলীকে মুক্তির নির্দেশ আপিল বিভাগের কাল এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ এরশাদের মৃত্যুতে ড. ইউনূসের শোক ক্ষমতার অপব্যবহার করবেন না : রাষ্ট্রপতি ধর্মপ্রতিমন্ত্রীর নেতৃত্বে ১০ সদস্যের হজ প্রতিনিধিদল সৌদি আরব যাচ্ছেন

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi