২১ আগস্ট ২০১৯

গোলাপগঞ্জে নয়া দিগন্ত সংবাদদাতার উপর সন্ত্রাসী হামলা

গোলাপগঞ্জের নয়া দিগন্ত সংবাদদাতার উপর সন্ত্রাসী হামলা - সংগৃহীত

‘গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অবৈধ অটোরিক্সা স্ট্যান্ড, যানজটে ভোগান্তি’ শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ায় সাংবাদিক সৈয়দ জেলওয়ার হোসেন স্বপনের উপর সন্ত্রাসী হামলা চালানো হয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় অজ্ঞাতনামাসহ ৩৩ জনকে আসামী করে গোলাপগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দাখিল করা হয়েছে। পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসারের বরাবর একটি অভিযোগও প্রদান করা হয়েছে।

সাংবাদিক সৈয়দ জেলওয়ার হোসেন স্বপনের বাড়ি উপজেলার রণকেলী ইয়াগুল গ্রামে। তিনি দৈনিক নয়া দিগন্ত ও দৈনিক সবুজ সিলেট পত্রিকার গোলাপগঞ্জ সংবাদদাতা এবং সাপ্তাহিক সকালের দিগন্ত পত্রিকার সম্পাদক ও প্রকাশক। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেলে গোলাপগঞ্জ উপজেলা সদরের সম্রাট ষ্টোরে।

গত ১৮ এপ্রিল দৈনিক নয়া দিগন্ত ও ১৪ মে সাপ্তাহিক সকালের দিগন্ত পত্রিকায় গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অবৈধ অটোরিক্সা স্ট্যান্ড, যানজটে ভোগান্তি শিরোনামে পৃথক দিনে সংবাদ প্রকাশ হয়।

এরই আক্রোশে মঙ্গলবার বিকেলে গোলাপগঞ্জ অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের নেতা পরিচয়দানকারি উপজেলার গোলাপগঞ্জ পৌরসভার রণকেলী দক্ষিণভাগ গ্রামের মৃত লুদই আলীর ছেলে পুতুল আলম ২৫/৩০ জন সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্র লোহার রড, পাইপ, হকিস্ট্রিক নিয়ে গোলাপগঞ্জ উপজেলা সদরস্থ মেসার্স সম্রাট ষ্টোরে অতর্কিত ভাবে সন্ত্রাসী হামলা চালায়। এ সময় পেশাগত ব্যবহৃত আলবা ডিজিটাল ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায়। সন্ত্রাসী হামলায় গুরুত্বর আহত হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হয়েছে।

জনস্বার্থে সংবাদ পরিবেশন করায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা করায় উপজেলার বিভিন্ন মহল ও বিভিন্ন সংগঠন এর তীব্র নিন্দা জানিয়েছেন।

সাংবাদিক সৈয়দ জেলওয়ার হোসেন স্বপনের উপর পুতুল আলমের নেতৃত্বে সন্ত্রাসী হামলা করে আহত করা ও ক্যামেরা ছিনিয়ে নেয়ায় গোলাপগঞ্জ মডেল থানায় পুতুল আলমকে প্রধান আসামী করে ও অজ্ঞাতনামা আরো ২৫/৩০ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত অন্যান্যরা হলেন-ফুলবাড়ি গ্রামের আলাই, রণকেলী গ্রামের রাহেল আহমদ।

এ ব্যপারে গোলাপগঞ্জ মডেল থানার (ভারপ্রাপ্ত) অফিসার ইনচার্জ দিলীপ কান্ত নাথের সাথে যোগাযোগ করলে তিনি অভিযোগ দাখিলের বিষয় নিশ্চিত করে এ প্রতিবেদককে জানান, অভিযোগটি মডেল থানার অফিসার ইনচার্জ (অপারেশন) মো: দেলওয়ার হোসেনের কাছে প্রদান করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি জানতে পেরেছেন, প্রয়োজনী প্রদক্ষেপ গ্রহণ করতে গোলাপগঞ্জ থানার অফিসার ইনচার্জকে অবগত করছেন। এ বিষয়ে সাংবাদিক লিখিত একটি আবেদনও দিয়েছেন। তিনি আরো জানান, গোলাপগঞ্জ উপজেলা সদরের অবৈধ সিএনজি অটোরিক্সা স্ট্যান্ডের ব্যপারে আইনশৃঙ্খলা সভায় গোলাপগঞ্জ পৌরসভার মেয়রসহ অনেকেই এ নিয়ে আলোচনা করেছেন।

‘গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অবৈধ অটোরিক্সা স্ট্যান্ড, যানজটে ভোগান্তি’ শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ায় সাংবাদিক সৈয়দ জেলওয়ার হোসেন স্বপনের উপর সন্ত্রাসী হামলা চালানো হয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় অজ্ঞাতনামাসহ ৩৩ জনকে আসামী করে গোলাপগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দাখিল করা হয়েছে। পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসারের বরাবর একটি অভিযোগও প্রদান করা হয়েছে। সাংবাদিক সৈয়দ জেলওয়ার হোসেন স্বপনের বাড়ি উপজেলার রণকেলী ইয়াগুল গ্রামে।

গত ১৮ এপ্রিল দৈনিক নয়া দিগন্ত ও ১৪ মে সাপ্তাহিক সকালের দিগন্ত পত্রিকায় গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অবৈধ অটোরিক্সা স্ট্যান্ড, যানজটে ভোগান্তি শিরোনামে পৃথক দিনে সংবাদ প্রকাশ হয়। এরই আক্রোশে মঙ্গলবার বিকেলে গোলাপগঞ্জ অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের নেতা পরিচয়দানকারি উপজেলার গোলাপগঞ্জ পৌরসভার রণকেলী দক্ষিণভাগ গ্রামের মৃত লুদই আলীর ছেলে পুতুল আলম ২৫/৩০ জন সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্র লোহার রড, পাইপ, হকিস্ট্রিক নিয়ে গোলাপগঞ্জ উপজেলা সদরস্থ মেসার্স স¤্রাট ষ্টোরে অতর্কিত ভাবে সন্ত্রাসী হামলা চালায়। এ সময় পেশাগত ব্যবহৃত আলবা ডিজিটাল ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায়। সন্ত্রাসী হামলায় গুরুত্বর আহত হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হয়েছে। জনস্বার্থে সংবাদ পরিবেশন করায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা করায় উপজেলার বিভিন্ন মহল ও বিভিন্ন সংগঠন এর তীব্র নিন্দা জানিয়েছেন।

সাংবাদিক সৈয়দ জেলওয়ার হোসেন স্বপনের উপর পুতুল আলমের নেতৃত্বে সন্ত্রাসী হামলা করে আহত করা ও ক্যামেরা ছিনিয়ে নেয়ায় গোলাপগঞ্জ মডেল থানায় পুতুল আলমকে প্রধান আসামী করে ও অজ্ঞাতনামা আরো ২৫/৩০ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত অন্যান্যরা হলেন-ফুলবাড়ি গ্রামের আলাই, রণকেলী গ্রামের রাহেল আহমদ।

এ ব্যপারে গোলাপগঞ্জ মডেল থানার (ভারপ্রাপ্ত) অফিসার ইনচার্জ দিলীপ কান্ত নাথের সাথে যোগাযোগ করলে তিনি অভিযোগ দাখিলের বিষয় নিশ্চিত করে এ প্রতিবেদককে জানান, অভিযোগটি মডেল থানার অফিসার ইনচার্জ (অপারেশন) মো: দেলওয়ার হোসেনের কাছে প্রদান করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি জানতে পেরেছেন, প্রয়োজনী প্রদক্ষেপ গ্রহণ করতে গোলাপগঞ্জ থানার অফিসার ইনচার্জকে অবগত করছেন। এ বিষয়ে সাংবাদিক লিখিত একটি আবেদনও দিয়েছেন। তিনি আরো জানান, গোলাপগঞ্জ উপজেলা সদরের অবৈধ সিএনজি অটোরিক্সা স্ট্যান্ডের ব্যপারে আইনশৃঙ্খলা সভায় গোলাপগঞ্জ পৌরসভার মেয়রসহ অনেকেই এ নিয়ে আলোচনা করেছেন।


আরো সংবাদ

ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত শেখ হাসিনাকে আমন্ত্রণ মোদির অবৈধ অভিবাসী ভারতের অভ্যন্তরীণ ইস্যু : জয় শংকর বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী আজ বিএনপির লক্ষ্য সপ্তম কাউন্সিল নেতাকর্মীদের হতাশার বৃত্ত থেকে বের করে আনার চেষ্টা পুরুষ মশা বন্ধ্যা করতে ঢাকায় আইএইএ’র প্রতিনিধিদল বিশেষজ্ঞ চিকিৎসকসহ আরো ৫ জনের মৃত্যু দ্রুত অপরাধীদের শাস্তি নিশ্চিত না হওয়ায় ধর্ষণ বেড়েছে : হাইকোর্ট অরক্ষিত কমলাপুর রেলস্টেশন : খুনের বিষয় জানেন না ডিজি ট্রেনে আসমাকে হত্যার আগে ধর্ষণ করা হয় ডেঙ্গু নিয়ে চ্যালেঞ্জের মুখে মন্ত্রী-এমপিরা রিফাত হত্যা মিন্নিকে কেন জামিন দেয়া হবে না : হাইকোর্টের রুল এসপিকে ব্যাখ্যা দেয়ার ও তদন্ত কর্মকর্তাকে হাজির হওয়ার নির্দেশ একনেক সভায় প্রধানমন্ত্রীর জিজ্ঞাসা এক প্রকল্পের টাকা নষ্ট করা ইঞ্জিনিয়ার আরেক প্রকল্পে কিভাবে থাকে

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩৩)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৬২)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৮১)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৯)



bedava internet