২১ জুলাই ২০১৯

একই পরিবারের ৫ সদস্যের ইসলাম গ্রহণ

কুলাউড়ায় সনাতন ধর্ম ত্যাগ করে স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণকারী একই পরিবারের ৫ সদস্য - নয়া দিগন্ত

একই পরিবারের ৫জন সদস্য। তারা সবাই ছিলেন সনাতন ধর্মাবলম্বী। কিন্তু সম্প্রতি সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন সবাই। ঘটনাটি ঘটেছে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে। গতকাল রোববার (২৪ মার্চ) রাত ১০টায় স্থানীয় ভাটেরা ইউনিয়ন চেয়ারম্যানের উপস্থিতিতে পবিত্র কলিমা পড়ে তারা ইসলাম ধর্ম গ্রহণ করেন। এদিকে সনাতন ধর্ম ছেড়ে একই পরিবারের ৫ সদস্যের ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলার ভাটেরা ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম।

জানা যায়, মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের মাইজগাঁও কলোনীতে বসবাসরত নিতাই দাস (৫০) ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে সম্প্রতি স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণে আগ্রহী হন। বিষয়টি তিনি ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানালে চেয়ারম্যান নজরুল ইসলাম তাদের ইসলাম ধর্ম গ্রহণের উদ্যোগ নেন।

এরপর রোববার (২৪ মার্চ) রাতে ইউনিয়ন পরিষদেই পবিত্র কালেমা পড়িয়ে তাদেরকে ধর্মান্তরিত করা হয়। পবিত্র কালিমা পড়ে নিতাই দাসের পরিবারের ৫ সদস্য ইসলাম গ্রহণ করেন। ধর্মান্তরিত হওয়ার পর নিতাই দাসের নাম পরিবর্তন করে রাখা হয় ইব্রাহিম, স্ত্রীর নাম রহিমা, ছেলের নাম ইসমাইল এবং দুই মেয়ের নাম কুলছুম ও ফাতেমা রাখা হয়।

কুলাউড়ার ভাটেরা ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম জানান, ইসলাম ধর্ম গ্রহণকারী পরিবারটি বর্তমানে মুসলমানদের সাহায্য ও সহযোগিতায় নিরাপদে আছে। ইসলাম ধর্ম গ্রহণকালে তাদের পরিধেয় পোশাকসহ তাৎক্ষণিক খরচাদির ব্যবস্থা আমরা করেছি।

আরো পড়ুন : যে কারণে ইসলাম গ্রহণ করলেন বিখ্যাত আইরিশ গায়িকা
বিবিসি, (২৬ অক্টোবর ২০১৮)

সুপরিচিত আইরিশ গায়িকা সিনিড ও'কনর ঘোষণা করেছেন যে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তিনি জানিয়েছেন নাম পরিবর্তন করে তিনি নিজের নাম রেখেছেন শুহাদা। ১৯৯০ সালে রিলিজ করা 'নাথিং কমপেয়ার্স টু ইউ' গানটির জন্যে তিনি সবচেয়ে সুপরিচিত। ওই বছরের সবচেয়ে হিট গানের তালিকায় ছিল এই গানটি।

টুইটারে দেয়া বার্তায় তিনি তাকে সাহায্য করার জন্য অন্য মুসলমানদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, তাঁর এই সিদ্ধান্ত "যেকোনো বুদ্ধিমান ধর্মতত্ববিদের সফরের স্বাভাবিক পরিণতি"।

তিনি নিজের একটি ভিডিও প্রকাশ করেছেন, যাতে দেখা যাচ্ছে যে তিনি আজান দিচ্ছেন।

বৃহস্পতিবার শেখ ড. উমর আল-কাদরী নামের একজন আইরিশ ইমাম একটি ভিডিও পোস্ট করেন। ওই ভিডিওতে দেখা যায় যে গায়িকা সিনিড ও'কনর ইসলাম ধর্মে বিশ্বাস স্থাপনের জন্য কলেমা পাঠ করছেন। টুইটার বার্তায় আইরিশ গায়িকা আরও বলেন, সব ধর্মশাস্ত্রের অধ্যয়ন শেষ পর্যন্ত ইসলামের দিকেই ধাবিত হয়।

তিনি বলেন যে তিনি একজন মুসলমান হতে পেরে গর্বিত। তবে ধর্ম নিয়ে ও'কনর এই প্রথমবারের মত কথা বলেছেন, তা নয়। ১৯৯২ সালে তিনি একটি মার্কিন টেলিভিশনের এক লাইভ অনুষ্ঠানে পোপের ছবি ছিঁড়ে বিতর্কের জন্ম দিয়েছিলেন।

সাত বছর পর মূলধারা থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া একটি চার্চ তাকে যাজক হিসেবে ঘোষণা করে। তবে যেহেতু ক্যাথলিক চার্চ নারীদের যাজক হওয়া অনুমোদন করে না, তাই তার ওই অনুষ্ঠানটিও তারা অনুমোদন করেনি।

গত বছর অবশ্য সিনিড ও'কনর আইনগতভাবে নিজের নাম পরিবর্তন করেন এবং নতুন নাম রাখেন মাগদা ড্যাভিট।


আরো সংবাদ




gebze evden eve nakliyat instagram takipçi hilesi