২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

উপজেলা নির্বাচনে চমক

- ছবি : নয়া দিগন্ত

মৌলভীবাজারের রাজনগরে আওয়ামী লীগের দুই বর্ষিয়ান নেতাসহ ৪ জন শক্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করে চমক সৃষ্টি করেছেন যুক্তরাজ্য প্রবাসী সাবেক ছাত্রলীগ নেতা মোঃ শাহজাহান খান। এদিকে ভাইস চেয়ারম্যান হিসেবে আলাল মিয়া (আলাল মোল্লা) ও মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মুক্তি চক্রবর্তী বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

গত ১৮ মার্চ সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

দেশের মধ্যে নির্বাচন নিয়ে নানমুখী প্রশ্নের সৃষ্টি হলেও প্রশাসনিক নিরপেক্ষতা ও শান্তিপূর্ণ পরিবেশে রাজনগরে গত ১৮ মার্চ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় উপস্থিত ভোটারেরা তাদের পছন্দ মতো প্রার্থীকে ভোট দিতে সক্ষম হয়েছেন। এতেই পাল্টে যায় রাজনগরের গতানুগতিক নির্বাচনের ফলাফলের ধরণ। উপজেলা আওয়ামী লীগের দীর্ঘ দিনের সভাপতি ও দুইবারের সাবেক উপজেলা চেয়ারম্যান, বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মিছবাহুদ্দোজা ভেলাই ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বর্তমান উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আছকির খানসহ ৪ জন শক্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করে বিজয়ী হয়েছেন রাজনগর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি যুক্তরাজ্য প্রবাসী মোঃ শাহজাহান খান।

তিনি কাপ-পিরিস প্রতীক নিয়ে নির্বাচন করে পেয়েছেন ২৭ হাজার ৩৭৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুদ্দোজা ভেলাই আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২১ হাজার ৩১২ ভোট। এদিকে নৌকা প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আছকির খান পেয়েছেন ১০ হাজার ৬০৩ ভোট।

অন্য দুই চেয়াম্যান প্রার্থীর মধ্যে মুন্সীবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রভাবশালী আওয়ামীলীগ নেতা মোঃ সাতির মিয়া দোয়াত-কলম প্রতীক নিয়ে পেয়েছেন ১০ হাজার ৫৯৭ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী এড. আব্দুল মতিন চৌধূরী মোটর সাইকেল প্রতীক নিয়ে পেছেন ২ হাজার ৪৯৬ ভোট।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীক নিয়ে ১৮ হাজার ৮৬৬ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন মো. আলাল মিয়া (আলাল মোল্লা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইফুল আহমদ ছফু টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ৫৭০ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীক নিয়ে ৩৫ হাজার ৬০১ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন মুক্তি চক্রবর্তী। উল্লেখ্য যে, তিনি গত ৪র্থ উপজেলা নির্বাচনে মাত্র ৫ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলেন। এবার তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুমাইয়্যা সুমি পেয়েছেন ২১ হাজার ৯৫২ ভোট।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল