২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ডাকসু নির্বাচন, ছাত্রদল নিয়ে যা বললেন জাফরুল্লাহ চৌধুরী

জাফরুল্লাহ চৌধুরী - সংগৃহীত

সম্মিলিত গণ-আন্দোলন ছাড়া দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ডা: জাফরুল্লাহ চৌধুরী।

গতকাল শনিবার সকালে রাজধানীর শিশুকল্যাণ পরিষদ হল রুমে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে ভোট লুণ্ঠন ও ভোট ডাকাতি হচ্ছে। গণতন্ত্রের কবর রচিত হয়েছে। এই অবস্থায় মওলানা ভাসানী বেঁচে থাকলে কী করতেন আমাদের তাই করতে হবে। তিনি যেভাবে চিন্তা করতেন সেভাবে চিন্তা করতে হবে।

দেশের ভবিষ্যৎ অন্ধকার মন্তব্য করে তিনি বলেন, আমরা মওলানা ভাসানীকে ভুলে গেছি। তার আদর্শকে ভুলে গেছি। তিনি ৭২ সালে দেশে ফিরে বলেছিলেন ভারত থেকে সাবধান। কিন্তু আমরা এখন ভারতের দালালি করি। এ দালালি বন্ধ না করলে ভবিষ্যতে দেশে বড় বিপদ আসবে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ঢাকা শহরে মওলানা ভাসানীর একটি স্মৃতিসৌধ করতে চেয়েছিলেন জিয়াউর রহমান। তিনি এখন বেঁচে নেই। তবে তার দল এখনো বেঁচে আছে। যদি বিএনপি জিয়াউর রহমানকে সম্মান করে তাহলে তার কথারও সম্মান করা উচিত। বিএনপির উচিত প্রতি বছর মওলানা ভাসানীকে স্মরণ করা এবং রাজনৈতিকভাবে ঘোষণা করা সারা দেশে মওলানা ভাসানীর পরিচিতি তুলে ধরতে হবে। এটা বিএনপিরও কর্তব্য।

ডাকসু নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ছাত্রদল ৫ নম্বরে চলে এসেছে। এত বড় একটা দল তারা ৫ নম্বরে চলে এলো। এত অহঙ্কার ভালো না। ছাত্রদলের উচিত ছিল ছাত্র ইউনিয়ন ও সাধারণ ছাত্র পরিষদের সাথে যোগ দেয়ার। অনেক সময় পিছিয়ে আসতে হয়। অন্যের নেতৃত্ব মেনে নিতে হয়। তাহলেই ভবিষ্যৎ উজ্জ্বল হয়।
এ সময় তিনি আরো বলেন, বিএনপি যত বড় দলই হোক না কেন, দেশের বর্তমান পরিস্থিতিতে তারা একলা চলতে পারবে না। আমরা সেটাই দেখতে পাচ্ছি।

সংগঠনের প্রেসিডিয়াম সদস্য মো: আখতার হোসেনের সভাপতিত্বে এতে কৃষকদলের আহ্বায়ক কমিটির সদস্য ও দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় সভায় ভাসানী অনুসারী পরিষদের সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম বাবলু, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো: আনোয়ার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব নঈম জাহাঙ্গীর, ডেমোক্র্যাটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুজ্জামান মনির, হান্নান আহমেদ খান বাবলু, কাদের সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement