২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ভোটকেন্দ্রে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া, পুলিশের গুলি ও ভোটবাক্স ভাংচুর

সুনামগঞ্জের একটি ভোটকেন্দ্র
সুনামগঞ্জের একটি ভোটকেন্দ্র - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের ৯ উপজেলায় রোববার সকাল ৮টা থেকে শুরু হওয়া নির্বাচনে ধর্মপাশা, তাহিরপুর ও শাল্লা উপজেলায় ভোটগ্রহণ চলাকালে কয়েকটি কেন্দ্রে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ভোটকেন্দ্র দখল নিয়ে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে কিছুক্ষণ ভোটগ্রহণ বন্ধ থাকার পর আবারও ভোট শুরু হয়।

এছাড়া ৯ উপজেলার ৫৪১টি ভোট কেন্দ্রের মধ্যে ৫৩৩টি ভোট কেন্দ্রে শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে বলে জানা গেলেও ভোটার উপস্থিতি ছিল তুলনামূলক কম।

তাহিরপুর উপজেলার পুরানঘাট প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সকালে একটি কক্ষে আওয়ামী লীগ প্রার্থী করুণা সিন্ধু চৌধুরী বাবুলের সমর্থকরা ও মো: আনিসুল হকের সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হলে উভয়পক্ষের অন্তত সাতজন আহত হন। গুরুতর আহত আওয়ামী লীগের এককর্মীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এই উপজেলার দীঘলবাক সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দুপুর ১টার দিকে ভোটকেন্দ্র দখল নিয়ে দুইপক্ষ সংঘর্ষে জড়ালে উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হন। ছিনতাই হয় একটি ভোটবাক্স। এ সময় পুলিশ ৫ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানা গেছে। পরে এই কেন্দ্রে সাময়িক ভোটগ্রহণ স্থগিত করা হয়।

এদিকে শাল্লা উপজেলার কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আওয়ামী লীগ প্রার্থী আল আমিন চৌধুরী ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী অবনী মোহন দাসের সমর্থকদের মধ্যে উত্তেজনা ও ধাওয়া পাল্টা ধাওয়া চলে। এসময় একটি কক্ষের ভোটবাক্স ভাংচুর করা হয়। একই উপজেলার ইয়ারাবাদ কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী অবনী মোহন দাসকে কিছু সময় অবরুদ্ধ করে রাখে নৌকার সমর্থকরা। পরে পুলিশ তাকে উদ্ধার করে। এই কেন্দ্রে ভোটগ্রহণ সাময়িক স্থগিত ছিল।

এছাড়াও এই উপজেলার চব্বিশা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র, শ্রীহাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সংঘর্ষের ঘটনা ঘটে।

ধর্মপাশা উপজেলার দুঘনই সরকারি প্রাথমিক বিদ্যালয়েও আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রাথীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে। সুনামগঞ্জ সদর উপজেলার বড়পাড়া ও তেঘরিয়া মাদ্রাসা কেন্দ্রে জাল ভোট দেয়ার অভিযোগে স্থগিত করেছে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুসরাত ফাতেমা।

ধর্মপাশা উপজেলার দুটি কেন্দ্রে অনিয়মের অভিযোগে স্থগিত করা হয়েছে। নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। জেলার ৯ উপজেলায় চেয়ারম্যান পদে ২৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আরো সংবাদ



premium cement
রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের

সকল