১৮ জুন ২০১৯

কুকুরের কামড়ে নারী ও শিশুসহ আহত ৩৬

কুকুরের কামড়ে নারী ও শিশুসহ আহত ৩৬ - প্রতীকী ছবি

সুনামগঞ্জের ধর্মপাশায় পাগলা কুকুরের কামড়ে নারী ও শিশুসহ কমপক্ষে ৩৬ জন আহত হয়েছে। আহতদেরকে মঙ্গলবার রাতেই ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা সাতটা থেকে শুরু করে সাদা ও লাল রঙের একটি পাগলা কুকুর উপজেলা সদর ইউনিয়নের হলিদাকান্দা, বাহুটিয়াকান্দা, মেউহারী গ্রামসহ আশপাশের ৬টি গ্রামে রাত ৯টা পর্যন্ত শিশু ও নারীসহ ২৯ জনকে কামড়িয়ে আহত করে।

ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. নাঈম আকরাম শুভ জানান, কুকুরটি জলাতংক রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনাই বেশী। তাই সেটি পাগল হয়ে যাকেই সামনে পাচ্ছিল তাকেই কামড়িয়েছে। শুনেছি মঙ্গলবার সন্ধ্যায় প্রথমেই ওই পাগলা কুকুরটি পাশের মোহনগঞ্জের ৬-৭ জনকে কামড়িয়ে পরে এলাকাবাসীর তাড়া খেয়ে সেটি কংস নদীর ব্রীজ পার হয়ে ধর্মপাশা উপজেলা সদরে এসে বিভিন্ন গ্রামের শিশু ও নারীসহ আরোও ২৯ জনের শরীরের বিভিন্ন স্থানে কামড়িয়ে তাদেরকে গুরুতর আহত করে।

ডাক্তার শুভ আরো জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে সরকারিভাবে জলাতংক রোগের প্রতিষেধক (টিকার) বরাদ্দ না থাকায় ভর্তিকৃত রোগীদের জন্য বাহির থেকে এ টিকা কিনে তাদেরকে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে শুনেছি বুধবার সকালে উপজেলার মেউহারী গ্রামের লোকজন ওই পাগলা কুকুরটিকে মেরে ফেলতে সক্ষম হয়েছে।


আরো সংবাদ