১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হবিগঞ্জে বিএনপি নেতা জিকে গউছসহ ১৪ জন জেলে

হবিগঞ্জ
হবিগঞ্জে বিএনপি নেতা জিকে গউছসহ ১৪ জন জেলে - ছবি : নয়া দিগন্ত

হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও গত নির্বাচনে হবিগঞ্জ সদর আসনের বিএনপি মনোনীত এমপি প্রার্থী আলহাজ্ব জিকে গউছসহ ১৪ বিএনপি নেতাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

নির্বাচনের দিন হবিগঞ্জে দায়ের করা চারটি মামলায় বিএনপি নেতারা সোমবার জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে তাদের জামিন নামঞ্জুর করা হয়।

৩০ ডিসেম্বর নির্বাচনের দিন তেতৈয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, জেকে অ্যান্ড এইচকে উচ্চ বিদ্যালয়, স্টাফ কোয়ার্টার সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গরুর বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সহিংসতার ঘটনায় ৪টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় আসামি করা হয় বিএনপির এমপি প্রার্থী জিকে গউছসহ কয়েকশ নেতাকর্মীকে।

উক্ত ৪টি মামলায় ৩৭ জন বিএনপি নেতা হাইকোর্ট থেকে ২৮ দিনের জামিন লাভ করেন। জামিনের মেয়াদ শেষে সোমবার বিএনপি নেতারা জেলা জজ আদালতে জামিন আবেদন করলে ১৪ জনকে জেলে প্রেরণ করা হয়।

জেলে পাঠানো বিএনপি নেতারা হলেন জিকে গউছ, তার ভাই জিকে গাফ্ফার, কহিনুর আলম, জহিরুল ইসলাম শরিফ, সুমন মিয়া, মাহবুবুর রহমান, শাহ রাজিব আহমেদ রিংগন, এনামুল হক প্রমুখ।

জামিন নামঞ্জুরের পর বিএনপি নেতা জিকে গউছ বলেন, ‘সরকারের উপর মহলের নির্দেশে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। নির্বাচনের দিন আমি পুলিশ প্রটেকশনে ছিলাম। পুলিশ প্রটেকশনে থেকে কিভাবে আমি ৪টি ভোটকেন্দ্র দখল করলাম।’

এসময় বিপুল সংখ্যক বিএনপি নেতাকর্মী অশ্রুসজল নয়নে জিকে গউছকে কারাগার পর্যন্ত পৌঁছে দেন।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল