২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রেমিকাসহ আপত্তিকর অবস্থায় আটক, প্রতিশোধ নিতে খুন

আবারাবুল - ছবি : সংগৃহীত

সিলেটের গোয়াইনঘাটে চাঞ্চল্যকর স্কুল ছাত্র দেলোয়ার হোসেন সাহেল হত্যাকাণ্ডের রহস্য উদঘাটিত হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার আবারাবুলই হত্যাকাণ্ডের মূল নায়ক বলে নিশ্চিত হওয়া গেছে।

গ্রেফতারকৃত আবারাবুল উপজেলার ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের ফেনাইকুনা গ্রামের নুর উদ্দিনের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে প্রেমিকা খাদিজাকে নিয়ে কিছু দিন আগে জাফলং চা বাগানে প্রেমিকার সাথে আপত্তিকর অবস্থায় আটক হয়েছিল সে। এ ঘটনায় পরিবার থেকে নিগৃহিত হওয়ার কারণে চাচার প্রতি প্রতিহিংসাপরায়ণ হয়ে এই হত্যাকাণ্ড ঘটায় গ্রেফতারকৃত আবারাবুল।

এ ব্যাপারে নিহত সাহেলের পিতা সোয়াব আলী কালা মিয়া গোয়াইনঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলা নং (৯) তাং-৭-২-১৯ইং। মামলার সূত্র ধরে পুলিশ আবারাবুলকে আটক করে।

আটকের পর প্রথমে থানায় জিজ্ঞাসাবাদে স্বীকার করে এবং পরে শুক্রবার সিলেটের আমলগ্রহণকারী আদালতের বিজ্ঞ বিচারকের সামনে দন্ডবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দী প্রদান করে সে।

স্কুল ছাত্র শিশু সাহেল হত্যা ও চাঞ্চল্যকর এ খুনের রহস্য উদঘাটনে থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় নিহতের পরিবারের সদস্যদের সাথে আলাপ করে জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার আটক করে থানা নিয়ে আসেন নিহত সাহেলের চাচতো ভাই আবারাবুলকে। থানায় ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে অকোপটে আবারাবুল স্বীকার করে কিভাবে শিশু সাহেলকে নির্মমভাবে গলা কেটে হত্যা করে। শুধু তাই নয়, হত্যাকাণ্ডের কারণ, হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি, রক্তমাখা শার্টও (আলামত) উদ্ধার করা হয় ঘাতক আবারাবুলের দেয়া তথ্যের ভিত্তিতে।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় বলেন, অবশেষে গোয়াইনঘাটের চাঞ্চল্যকর স্কুল ছাত্র দেলোয়ার হোসেন সাহেল হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করা সম্ভব হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে আবারাবুলকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে অবশেষে সে স্বীকার করে কিভাবে নিরপরাধ শিশু সাহেলকে গলা কেটে হত্যাকাণ্ডের ঘটনা ঘটায়। ধৃত আবারাবুলের দেয়া তথ্যে এই হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি, হত্যাকাণ্ডের সময় রক্তে ভিজে যাওয়া শার্টসহ সকল আলামতও উদ্ধার করা সম্ভব হয়েছে।

প্রথমে থানা ও শুক্রবার আবারাবুল সিলেটের বিজ্ঞ আদালতের বিচারকের কাছেও দন্ডবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। উল্যেখ্য গত ৫ ফেব্রুয়ারি মঙ্গলবার নিখোঁজ হওয়ার ৬ ঘন্টা পর স্কুল ছাত্র দেলোয়ার হোসেন সাহেলের গলাকাটা লাশ স্থানীয় কবর স্থানের পাশ থেকে উদ্ধার করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।

বরই দেয়ার প্রলোভন দেখিয়ে শিশু ধর্ষণ
তাহিরপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ উঠেছে সাইফুল ইসলাম (১৫) নামে এক কিশোরের বিরুদ্ধে। শুক্রবার বিকালে ওই কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার বাদাঘাট ইউনিয়নের পুরান লাউর গ্রামের আমির হোসেনের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় শিশুটি বাড়ির পাশে মাঠে খেলা করছিল। এসময় শিশুটিকে বরই দেয়ার প্রলোভন দেখিয়ে বাড়ির পাশে জঙ্গলে নিয়ে দুই বন্ধুর সহযোগিতায় ধর্ষণ করে কিশোর সাইফুল ইসলাম।


শিশুটির এক খেলার সঙ্গী বাড়িতে এসে ঘটনাটি তার স্বজনদের জানায়। পরে স্বজনরা শিশুটিকে জঙ্গল থেকে উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসেন। শিশুটি বর্তমানে সুনামগঞ্জ সদর হাসপাতালের লেবার ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

নির্যাতনের শিকার শিশুর বাবা মোতালিব মিয়া বাদী হয়ে তাহিরপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। শিশুর বাবা-মা জানান, তার মেয়ের এক বান্ধবী জঙ্গলে ধর্ষণের ঘটনা দেখতে পেয়ে বাড়িতে এসে খবর দিলে পরিবারের সদস্যরা গুরুতর আহত আবস্থায় শিশুটিকে উদ্ধার করে। শিশুটির বাবা সন্তানের ওপর নির্যাতনের ঘটনার বিচার দাবি করেন।

সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার কান্তা চক্রবর্তী জানান, বৃহস্পতিবার রাতে শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন শিশুটির শারীরিক অবস্থা ভালো রয়েছে। হাসপাতালে তার চিকিৎসা চলছে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নন্দন কান্তি ধর বলেন, ঘটনার খবর পেয়ে আমরা দ্রুত অভিযুক্তকে রাতেই অভিযান চালিয়ে গ্রেফতার করেছি। শিশুটিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠাই।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল