১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

কমলগঞ্জে ভুয়া ওয়ারেন্টে হাজতবাস!

- সংগৃহীত

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় ভুয়া ওয়ারেন্টে ব্যবসায়ীসহ তিনজনকে ৭ ঘণ্টা হাজতবাসে থাকতে হলো। রোববার ৩ ফেব্রুয়ারি দিবাগত রাত সোয়া ৩টায় নারী ও শিশু নির্যাতন মামলার মো. ফজলুর রহমান (৪৫), নন্দগ্রামের আবু বক্কর (৪২) ও ইমরান আহমদ (৩৩) নামে তিনজনকে নিজ বাড়িতে অভিযান চালিয়ে শমশেরনগর ফাঁড়ির পুলিশ আটক করে।

নিদোর্ষ তিনজনকে আটকে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। সোমবার সকালে ওয়ারেন্ট ভুয়া প্রমাণিত হওয়ায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।

ব্যবসায়ী ফজলুর রহমান জানান, রোববার রাতে একটি ওয়ারেন্ট হাতে নিয়ে কমলগঞ্জ থানার শমশেরনগর ফাঁড়ির পুলিশ তার বাড়িতে উপস্থিত হয়। হঠাৎ করেই পুলিশ আসার কারণ জানতে চেয়ে অবাক হন ফজলুর রহমান নিজেও। পুলিশ বলে তার নামে ঢাকার কদমতলী থানা থেকে ওয়ারেন্ট ইস্যু হয়েছে। তিনি পুলিশকে জানান, তার নামে কোন মামলাই নেই। রাত সাড়ে তিনটার দিকে তাকে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ।

এভাবে ভুয়া ওয়ারেন্টে একই এলাকার নন্দগ্রামের আবু বক্কর (৪২) ও ইমরান আহমদকে (৩৩) আটক করে পুলিশ। পরে পুলিশ আটককৃত তিনজনকে এনে প্রথমে কমলগঞ্জ থানায় নিয়ে যায়। কমলগঞ্জ থানা কর্তৃপক্ষ এই তিনজনকে গ্রহণ না করায় রাতেই তাদেরকে শমশেরনগর পুলিশ ফাঁড়ির হাজতে রাখা হয়।
সকালে খবর পেয়ে এলাকার রাজনৈতিক, সামাজিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ শমশেরনগর পুলিশ ফাঁড়িতে এসে চ্যালেঞ্জ করলে পুলিশ ওয়ারেন্টটি সঠিক নয় বলে প্রমাণ হয়। পরে সোমবার দুপুর দেড়টায় তাদের ছেড়ে দেয়া হয়।

শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক অরুপ কুমার চৌধুরী বলেন, ঢাকার কদমতলী থানার ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসের নারী ও শিশু নির্যাতনের একটি মামলার ওয়ারেন্টটি আমাদের কাছে আসায় আমরা তাদেরকে গ্রেফতার করেছিলাম। পরে বিষয়টি যাচাই বাছাই করে সঠিক নয় মনে হওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়েছে। কে বা কারা এই বিষয়টি করেছে তা আমরা খতিয়ে দেখছি।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান বলেন, ঢাকা থেকে পাঠানো একটি মামলার ওয়ারেন্ট বলে তিনজনকে আটক করা হয়েছিল। ওয়ারেন্টটি ভুল মনে হওয়ায় সোমবার সকালে শমশেরনগর পুলিশ ফাঁড়ি থেকে তাদেরকে সম্মানের সঙ্গে ছেড়ে দেয়া হয়। তবে এ জাতীয় ভুয়া ওয়ারেন্টের কপি কিভাবে কমলগঞ্জে এসেছে সে ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে বলে জানান ওসি।


কমলগঞ্জে ইয়াবাসহ আটক ১

মৌলভীবাজারের কমলগঞ্জে ২২ পিচ ইয়াবাসহ আলমগীর মিয়া (২৬) নামের একজনকে আটক করেছে পুলিশ।

রোববার ৩ ফেব্রুয়ারি রাত ৯টায় অভিযান চালিয়ে পতনউষার ইউনিয়নের নয়াবাজারের প্রবাসী মুমিন মিয়ার মার্কেটের সামনে থেকে আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার পতনউষারে র্দীঘ দিন ধরে গোপনে একটি চক্র ইয়াবা ব্যবসা চালিয়ে আসছে। রোববার রাত ৯টায় গোপন সংবাদ পেয়ে শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ পতনউষার ইউনিয়নের নয়াবাজারের প্রবাসী মুমিন মিয়ার মার্কেটের সামনে থেকে ২২ পিচ ইয়াবাসহ আলমগীর মিয়াকে (২৬) হাতেনাতে আটক করে। সে পতনউষার ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের সোহেল মিয়ার ছেলে।

কমলগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় কমলগঞ্জ থানায় মাদক আইনে একটি মামলা হয়েছে থানায়। মঙ্গলবার আটক আলমগীরকে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে।


আরো সংবাদ



premium cement
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩

সকল