২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
দলীয় শৃংঙ্খলা পরিপন্থীর অভিযোগ

জামালগঞ্জ আওয়ামী লীগের সভাপতি-সম্পাদককে অনাস্থা

জামালগঞ্জ আওয়ামী লীগের সভাপতি-সম্পাদককে অনাস্থা -

সুনামগঞ্জে জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক এম. নবী হোসেনকে শৃঙ্খলা পরিপন্থী কাজ করায় তাদেরকে লিখিতভাবে অনাস্থা দিয়েছেন। উপজেলা কমিটির দায়িত্বশীল সহ-সভাপতি দ্বীজেন্দ্র লাল দাস, মোনাজ্জির আলী, আব্দুল মতিন, মোবারক আলীসহ ৪৯ জন নেতৃবৃন্দ সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের মাধ্যমে গতকাল আওয়ামী লীগের দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রেরণ করেন।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, আসন্ন উপজেলা নির্বাচনে জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের বিরোদ্ধে অগঠনতান্ত্রিক কার্যকলাপের কারণে সভাপতি ও সম্পাদকের প্রতি অনাস্থা প্রকাশ করে সুনামগঞ্জ জেলার সভাপতি ও সম্পাদকের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতির কাছে ৪৯ স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলা ও সকল ইউনিয়ন আওয়ামী লীগের পদধারী নেতৃবৃন্দ।

লিখিত অভিযোগে আরো জানা যায়, জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের পদধারী সদস্যবৃন্দদের নিয়ে ২৯শে জানুয়ারি আওয়ামী লীগের বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নের আলোচ্যসূচিতে সকল পর্যায়ের নেতৃবৃন্দ ও দলীয় প্রার্থী নির্বাচনের জন্য গোপন ব্যালেটের দাবি তোলেন উপজেলা কমিটির সকল নেতৃবৃন্দ।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক এম. নবী হোসেন তা অগাহ্য করে বলেন, আগে স্বাক্ষর করেন পরে ভোট হবে। এ নিয়ে নেতৃবৃন্দের মাঝে মতানৈক্য দেখা দিলে উপস্থিত নেতা-কর্মীদের তোপের মুখে বাধ্য হয়ে সভা পরদিন ৩০শে জানুয়ারি সকাল ১১টায় পর্যন্ত মুলতবি ঘোষণা করেন। পরদিন মুলতবিসভা অনুষ্ঠান না করে সভাপদি-সম্পাদক ঢাকার উদ্দেশ্য জামালগঞ্জ ত্যাগ করেন।

লিখিত অভিযোগে আরো জানা যায়, সভাপতি ও সম্পাদক দুজন উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দর মতামত উপেক্ষা করে বির্তকিত উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুল মুকিত চৌধুরীর একক নাম দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রস্তাব করাই ছিল তাদের একান্ত উদ্যেশ্য। জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের এমন অগঠনতান্ত্রিক কার্যকলাপের কারণে উপজেলা কমিটির দুই তৃতীয়াংশ ৪৯ জন নেতৃবৃন্দ সভাপতি ও সম্পাদকের প্রতি লিখিত অনাস্থা প্রকাশ করেন।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকে ফোন দিলে একজেনর ফোন বন্ধ পাওয়া যায় ও অপর জন ফোন ধরেননি।


আরো সংবাদ



premium cement
গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক

সকল