২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তাহিরপুর সীমান্ত সোর্সদের নিয়ন্ত্রণে

দুইটি গরুসহ গ্রেফতার ৩
তাহিরপুর সীমান্ত ও গ্রেফতারকৃত ৩ জন চোরাচালানি - নয়া দিগন্ত

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্ত এখন সোর্স পরিচয়ধারী বিভিন্ন মামলার আসামীদের নিয়ন্ত্রণে।

ভারত থেকে পাচারের সময় ২টি গরু ও ৩ জন চোরাচালানিকে গ্রেফতার করে বুধবার সকালে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

এলাকাবাসী জানায়, জেলার তাহিরপুর উপজেলার টেকেরঘাট ও চাঁনপুর সীমান্তের বড়ছড়া, বুরুঙ্গাছড়া, রজনীলাইন, নয়াছড়া ও রাজাই এলাকা দিয়ে প্রতিদিন অবৈধ মালামাল পাচার হয়। মঙ্গলবার রাত ১১টায় বিজিবির সোর্স পরিচয়ধারী মাদক মামলার আসামী ফিরোজ মিয়া, কামাল মিয়া, হান্নান মিয়া, আবু বক্কর, আলমগীর ও রফিকুলের নেতৃত্বে ভারত থেকে কয়লার বস্তার ভিতরে মদ ও ইয়াবাসহ বারেকটিলা দিয়ে গরু পাচার করে। এখবর পেয়ে বিজিবি অভিযান চালিয়ে রজনীলাইন এলাকা থেকে চোরাচালানী সিরাজ মিয়া(৪৫) ও আশিক নুর(২৫) সহ ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। বারেকটিলা থেকে ২টি গরু আটক করলেও সোর্সদের বিরুদ্ধে আইনগত কোন পদক্ষেপ নেয়নি।

অন্যদিকে লাউড়গড় বিজিবি ক্যাম্প কমান্ডার হাবিবের নেতৃত্বে জাদুকাটা নদী ও সাহিদাবাদ এলাকা দিয়ে পাথরের সাথে মদ, গাঁজা, ইয়াবা, নাসিরউদ্দিন বিড়ি, গরু ও ঘোড়া পাচার করছে তারই একান্ত সোর্স জজ মিয়া, নবীকুল, আমিনুল, নুরু মিয়া, শহিদ মিয়া, সেলিম মিয়া, আনসারুল, জসিম মিয়াগং।

আর পাচারকৃত ১ লড়ি পাথর থেকে ২০০টাকা, ১টি গরু ও ঘোড়া থেকে ৫ হাজার টাকা, ১ বস্তা কয়লা থেকে ১৫০ টাকা করে চাঁদা নিচ্ছে সোর্স এরশাদ মিয়া ও দিলহাজ মিয়া। এ ব্যাপারে কোন পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

এছাড়া বালিয়াঘাট সীমান্তের লালঘাট এলাকা থেকে ভারতে নারী পাচারের অভিযোগে চোরাচালানী রবি মিয়াকে(২৮) গ্রেফতার করা হয়। কিন্তু তার সহযোগী একাধিক মামলার আসামী সোর্স কালাম মিয়া, জানু মিয়া, জিয়াউর রহমান জিয়া, বাবুল মিয়া, আব্দুর রাজ্জাক ও ল্যাংড়া বাবুলকে গ্রেফতার করা হয়নি। চাঁরাগাঁও সীমান্তে বিজিবির ওপর হামলার মামলার আসামী বিজিবির সোর্স আব্দুল আলী ভান্ডারী, রমজান মিয়া, হরমুজ আলী, জয়নাল মিয়া, খোকন মিয়া, ফালান মিয়া, মোবারক মিয়া, বাবুল মিয়া ও ফরিদ মিয়াসহ বীরেন্দ্রনগর সীমান্তে সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়কের সোর্স পরিচয়ধারী চোরাচালানী হযরত আলী, মঞ্জুল মিয়া, আলী হোসেন ও মস্তোফা মিয়া মস্তো রয়েছে দাপটের সাথে।

এছাড়াও গরু চুরির মামলার আসামী লাউড়গড় গ্রামের আক্তার মিয়া নিজেকে সিলেট সেক্টর কমান্ডার ও সিও’র সোর্স পরিচয় দিয়ে পুরো সীমান্ত এলাকায় গিয়ে করছে ওপেন চাঁদাবাজি।

এ ব্যাপারে সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক মাকসুদুল আলম বলেন, সীমান্ত এলাকায় বিজিবির কোন সোর্স নাই, যারা বিজিবি সোর্স পরিচয় দিয়ে চোরাচালান ও চাঁদাবাজি করছে তাদেরকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল