২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

স্ত্রীকে বিদেশ পাঠানো নিয়ে ঝগড়া : শাশুড়িকে গলা টিপে হত্যা!

স্ত্রীকে বিদেশ পাঠানো নিয়ে ঝগড়া : শাশুড়িকে গলা টিপে হত্যা!
স্ত্রীকে বিদেশ পাঠানো নিয়ে ঝগড়া : শাশুড়িকে গলা টিপে হত্যা! - ছবি : সংগৃহীত

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়নের উত্তর সতিঝিরগাঁও গ্রামে নির্ঝন একা বসত বাড়িতে গফুরুন বেগম (৫৫) নামে এক মহিলাকে গলা টিপে হত্যা করা হয়েছে। সোমবার দিবাগত রাতে মহিলার নিজ বাড়িতে শ্বাসরুদ্ধ করে এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে শাশুড়ি হত্যায় মেয়ের জামাই জড়িত বলে স্থানীয়ভাবে অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত মেয়ের জামাইসহ ৫ জনকে আটক করেছে।

গ্রামবাসী সূত্রে জানা যায়, নিহত গফরুন বেগমের ২ মেয়ে ও ১ ছেলে রয়েছে। এর মধ্যে মেয়ে সালমা বেগম ও ছেলে জুনেদ আলী প্রবাসে রয়েছেন। কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের দক্ষিণ কানাইদাশী গ্রামের মাহমুদ মিয়ার (৩৫) সাথে গফুরুন বেগমের মেয়ে সালমা বেগমকে বিয়ে দেয়া হয়।

বিয়ের পর তাদের এক পুত্র সন্তান জন্ম হয়। গফুরুন বেগম তার নাতি সানিকে নিজের কাছে রেখে প্রায় দুই বছর পূর্বে মেয়ে সালমা বেগমকে বিদেশে পাঠিয়ে দেন। এরপর মাহমুদ আলী নিজের স্ত্রীকে বিদেশে পাঠানো নিয়ে বিভিন্ন সময়ে শ্বাশুড়ির ঝগড়া হতো। পারিবারিক কলহের জের ধরে মাহমুদ মিয়া (৩৫) গত সোমবার দিবাগত রাতে তার শাশুড়িকে শ্বাসরুদ্ধ করে হত্যার পর পালিয়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

নিহতের ভাই আব্দুল আলী মঙ্গলবার সকালে সানিকে মক্তবে পাঠানোর জন্য ডাকতে গেলে ঘটনাটি দেখতে পান। খবর পেয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) আশফাকুজ্জামান, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান, শমশেরনগর ফাঁড়ির ইনচার্জ (তদন্ত) অরুপ কুমার চৌধুরী, কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক ফরিদ মিয়াসহ পুলিশের একটি দল ঘটনাস্থল তদন্ত করেন।

জামাতার ৭ বছর বয়সের ছেলে সানি জানায়, তার নানীকে (গফুরুন বেগম)- তার পিতা মাহমুদ আলী মারধর করার পর তার কাছে ২০ টাকা দিয়ে চলে যান।

নিহত বৃদ্ধার ভাই আব্দুল আলী বলেন, মেয়ের জামাই তার পরিকল্পিতভাবে শাশুড়িকে হত্যা করেছে। এ ঘটনায় মেয়ের জামাই মাহমুদ মিয়াসহ জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করা হয়েছে। তবে পুলিশ তদন্তের স্বার্থে সবকিছু বলতে অপারগতা প্রকাশ করছে।

কমলগঞ্জ থানার ওসি মোহাম্মদ আরিফুর রহমান ও শমশেরনগর ফাঁড়ির ইনচার্জ (তদন্ত) অরুপ কুমার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশের গলায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ময়না তদন্তের জন্য লাশ মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে। পুলিশি তদন্ত শেষে প্রকৃত ঘটনা জানা যাবে।


আরো সংবাদ



premium cement