১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শাবিতে জোবাইকের বাইসাইকেল সেবা চালু

জোবাইক
এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এই সেবা চালু করে প্রতিষ্ঠানটি। - ছবি: সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাইসাইকেল শেয়ারিং সেবা দিতে শুরু করেছে জোবাইক। এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এই সেবা চালু করে প্রতিষ্ঠানটি।

আজ রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক বিল্ডিং-ই’র সামনে জোবাইকের বাইসাইকেল শেয়ারিং সেবার উদ্বোধন করেন ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ। এসময় তিনি বলেন, শিক্ষার্থীদের শারীরিক সুস্থতার ক্ষেত্রে বাইসাইকেল খুবই উপকারী একটি বাহন। আশা করি আমাদের ছেলেমেয়েরা এই সেবাটির যথাযথ ব্যবহার করবে।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদ, অধ্যাপক ড. এ জেড এম মঞ্জুর রশিদ, অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম দিপু, অধ্যাপক মো. ফারুক মিয়া, ড. আসিফ ইকবাল, জোবাইকের প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান মেহেদী রেজা, সহপ্রতিষ্ঠাতা মোহাম্মদ আজহারুল কুদরত খান, পরিচালনা ব্যবস্থাপক ইসতিয়াক আহমেদ মো: রাশেদ খান প্রমুখ।

জোবাইকের কর্মকর্তারা জানান, এই সেবা গ্রহণের জন্য আগ্রহীদেরকে প্রথমেই গুগুল প্লে-স্টোর থেকে জোবাইকের মোবাইল অ্যাপ্লিকেশনটি নামাতে হবে এবং প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে নিবন্ধন করতে হবে। এরপর রিচার্জ পয়েন্ট থেকে অ্যাপে ব্যালেন্স রিচার্জ করেই সেবাটি ব্যবহার করা যাবে।

বর্তমানে শুধু অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহারকারীরা জোবাইকের সেবা পেলেও অচিরেই আইওএস ভার্সন চলে আসবে এবং তখন আইফোন ব্যবহারকারীরাও জোবাইকের সেবাটি উপভোগ করতে পারবেন।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল