২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুনামগঞ্জে প্রতিবন্ধী নারীর উপর পাশবিক নির্যাতন

- ফাইল ছবি

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় এক বাক প্রতিবন্ধী নারী পাশবিক নির্যাতনের শিকার হয়েছেন। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। পুলিশ ভিকটিমকে উদ্ধার করে মেডিকেল পরীক্ষার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেছে।

থানা সূত্রে জানা যায়, জেলার বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের মুথুরকান্দি বাজারে অজ্ঞাতনামা এক প্রতিবন্ধী মহিলা গত শুক্রবার রাতে পাশবিক নির্যাতনের শিকার হন। প্রতিবন্ধী মহিলাকে স্থানীয় লোকজন বাজারের পার্শ্বে আব্দুল মালেকের বাড়ির বাঁশঝাড়ের নিচে মহিলার সাথে কাপনা গ্রামের রইছ উদ্দীনের ছেলে খাইরুল ইসলামকে (৩২) আপত্তিকর অবস্থায় দেখতে পান। লোকজনের উপস্থিতি টের পেয়ে খাইরুল ইসলাম পালিয়ে যায়। স্থানীয় লোকজন ইউনিয়ন পরিষদের দফাদার কৃষ্ণ হাজংকে ডেকে এনে পাশবিকতার শিকার মহিলাকে তার কাছে সোপর্দ করেন। পরে দফাদার কৃষ্ণ হাজং প্রতিবন্ধী মহিলাকে থানায় হস্তান্তর করেন।

বিশ্বম্ভরপুর থানার সেকেন্ড অফিসার এস আই পবিত্র সিংহ জানান, নির্যাতনের শিকার এ নারী কথা বলতে পারেন না। নির্যাতনের শিকার নারী নিজ হাতে তার নাম ঠিকানা লিখে ঘটনার সত্যতা জানিয়েছেন বলেও জানান তিনি।

এ ব্যাপারে বৃহস্পতিবার দফাদার কৃষ্ণ হাজং বাদী হয়ে খাইরুল ইসলামকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়েরকৃত মামলা নং-৯।

তিনি আরো জানান, নির্যাতনের শিকার এ নারীকে মেডিকেল পরীক্ষার জন্য সুনামগঞ্জ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। খাইরুল ইসলামকে গ্রেফতারের জন্য অভিযান চলছে বলেও জানান তিনি।

এদিকে, বিশ্বম্ভরপুরে বাক প্রতিবন্ধী নারীর ওপর পাশবিক নির্যাতনের ঘটনায় এলাকায় তোলপাড় চলছে। উদীচী বিশ্বম্ভরপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আবুল কালাম ও এসো কাজ করি মহিলা উন্নয়ন সমিতির সভাপতি জাহানারা বেগম এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দাবী করেছেন।


আরো সংবাদ



premium cement