২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সংরক্ষিত নারী আসনে মনোনয়ন সংগ্রহ করলেন শামছুন নাহার

- ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জে সংরক্ষিত নারী আসন নিয়ে শুরু হয়েছে জল্পনা কল্পনা। আলোচনায় আছেন সুনামগঞ্জ জেলার আলোচিত প্রার্থী জেলা মহিলা আ’লীগের সভাপতি শামছুন নাহার বেগম(শাহানা রব্বানী)। স্থানীয় ও জাতীয় রাজনীতিতে সক্রিয় নারী নেত্রী হিসাবে ব্যাপক পরিচিতি রয়েছে তার। একজন সফল আইনজীবী ও সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে বর্তমানে সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলার প্রতিনিধিত্ব করছেন।

তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও সুনামগঞ্জ ও মৌলভী বাজার সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে বুধবার আওয়ামী লীগের দলীয় কার্যালয় ধানমন্ডি থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

জানা যায়, শামছুন নাহার বেগম একাধারে জেলা মহিলা আ’লীগের সভাপতির পাশাপাশি জেলা আ’লীগের সদস্য, সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ভিপিও ছিলেন। তার স্বামী প্রয়াত গোলাম রাব্বানী ছিলেন জেলা আ’লীগের জনপ্রিয় নেতা ও একজন মুক্তিযোদ্ধা।

তিনি ভদ্র ও সজ্জন জনপ্রিয়তায় নেত্রী হিসেবে ইতিমধ্যে নেতাকর্মীদের মনে জায়গা করে নিয়েছেন। যার ফলে জেলার ১১টি উপজেলায় তার নাম সবার মুখে মুখে। এলাকায় নিজস্ব নেতাকর্মীর মঝে তার বিশেষ অবস্থান রয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে তাদেরকে সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে আ’লীগের দলীয় মনোনয়ন দেয়ার জন্য তার সমর্থিত নেতাকর্মীরা দাবি তুলেছেন।

তিনি একাদশ সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৪ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু দলীয় মনোনয়ন পাননি। তিনি মনোনয়ন বঞ্চিত হয়েও সদ্য সমাপ্ত সংসদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়ে এবারের নির্বাচনী প্রচারণায় যোগ করেন ভিন্ন মাত্রা।

জেলা আ’লীগের নেতৃবৃন্দ ও তার অনুসারীদের মতে, গত পাঁচ বছরে শাহানা রব্বানীর বিরুদ্ধে দুর্নীতি, স্বজনপ্রীতির তেমন কোন অভিযোগ ছিল না। এলাকায় সর্বস্থরের জনসাধরনের মাঝে তার অবস্থান সবার চেয়ে তিনি একবারেই আলাদা। তাই সবার চাওয়া জননেত্রী শেখ হাসিনা আবারও তাকেই মনোনীত করবেন। আর সবার সুখে দুখে পাশে থাকার জন্য আবারও সুযোগ দিবেন।

সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন প্রত্যাশী জেলা মহিলা আ’লীগের সভাপতি শামছুন নাহার বেগম(শাহানা রব্বানী)বলেন, আমি দলীয় মনোনয়ন পাব আর সবার সুখে দুখে পাশে থাকার জন্য নেত্রী আবারও আমাকেই সুযোগ দিবেন। সবাই আমাকেই চাইছে আর সবার চাওয়া নেত্রী রাখবেন। সবাই যাকে সব সময় পাশে পায় আর সবাই চায় যোগ্য নেতৃত। সবাই দেখেছে বিগত দিনগুলোতে সবার সুখে দুঃখে পাশে ছিলাম আর সব সময় পাশে থাকতে চাই। আমি বিশ্বাস আর আশা করি এবারও মনোনয়ন পাব। আর মনোনয়নের ব্যাপারে এক মাত্র সিদ্ধান্ত নিবেন নেত্রী। সিভি দেখে যাচাই বাছাই করে মনোনয়ন দেয়া হবে।


আরো সংবাদ



premium cement