২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিলেটে পাথরের গর্ত ধসে ২ শ্রমিক নিহত

-

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরেফিন টিলায় অবৈধভাবে পাথর উত্তোলনকালে গর্ত ধসে দুই শ্রমিক নিহত হয়েছেন। সোমবার বিকাল ৩টার দিকে চিকাডহর গ্রামের রহিম গংদের গর্তে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, ঝুঁকিপূর্ণভাবে পাথরের গর্ত থেকে পাথর উত্তোলন করছিলেন শ্রমিকরা। এসময় হঠাৎ গর্ত ধসে দুই শ্রমিক চাপা পড়ে মারা যান। নিহতরা হলেন- দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আনুয়ার হোসেনের ছেলে সোনা মিয়া (২৫) ও ওয়াজিদ আলির ছেলে নুরুল হক (৩০)।

কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) জসিম উদ্দিন জানান, গর্ত খুঁড়ে পাথর তোলার সময় আকস্মিক গর্ত ধসে পড়ে ঘটনাস্থলে দু’জন নিহত হয়েছেন বলে তারা খবর পেয়েছেন। নিহতদের লাশ উদ্ধারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এদিকে, কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়ে পাথরখেকোদের হামলার শিকার হয়েছে টাস্কফোর্স। সোমবার বিকাল ৩ টার দিকে এই হামলার ঘটনা ঘটে। এতে টাস্কফোর্সের অন্তত ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে দু’জনের অবস্থা গুরুতর। আহতদের মধ্যে বিজিবি সদস্য, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসনের কর্মচারীরা রয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে সোমবার বেলা ১টা থেকে টাস্কফোর্সের অভিযান শুরু হয়। অভিযানের শেষপর্যায়ে পাথরখেকোদের সংঘবদ্ধ একটি চক্র টাস্কফোর্সের ওপর হামলা চালালে ১০ জন আহত হন। স্থানীয় একটি সূত্র জানিয়েছে, টাস্কফোর্সের ওপর হামলায় স্থানীয় যুবলীগের কতিপয় নেতা জড়িত।


আরো সংবাদ



premium cement