২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচনী পরীক্ষায় পাশ করলেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ - সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮৮ হাজার ভোট বেশি পেয়ে তৃতীয় বারের মতো নির্বাচিত হলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচিত হয়েছেন। এ নিয়ে নাহিদ চতুর্থবারের মতো এ আসন থেকে সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হন।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের নৌকা প্রতীকের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ এ আসনে ১৯১টি কেন্দ্রে বেসরকারী ফলাফলে ভোট পেয়েছেন ১,৯৬,০১৫ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যজোট মনোনীত বিএনপি’র প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী ধানের শীষ প্রতীকে ১,০৮,০৮৯ ভোট পেয়েছেন। ঐক্যজোটের প্রার্থী সাথে নুরুল ইসলাম নাহিদ ৮৭,৯২৬ ভোটরে ব্যবধান বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।

জানা যায়, বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ এই দুই উপজেলা নিয়ে সিলেট-৬ সংসদীয় আসন। একাদশ সংসদ নির্বাচনে বিয়ানীবাজার উপজেলার ৮৯ কেন্দ্রে নুরুল ইসলাম নাহিদ নৌকা প্রতীকে পেয়েছেন ৯৭০৬০ ভোট ও গোলাপগঞ্জ উপজেলা ১০২টি কেন্দ্রে ৯৮৯৫৫ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ঐক্যফ্রন্টের ফয়ছল আহমদ চৌধুরী ধানের শীষ প্রতীকে তিনি বিয়ানীবাজার উপজেলায় ৮৯ কেন্দ্রে ৩৯,৯০৫ ও গোলাপগঞ্জ উপজেলায় ১০২ কেন্দ্রে ৬৮,১৮৪ ভোট পেয়েছেন বলে নিশ্চিত করেন বিয়ানীবাজার উপজেলা সহকারি রিটার্নিং অফিসার ইউএনও কাজী আরিফুর রহমান।

এদিকে আওয়ামী লীগ মনোনীত মহাজোটের নৌকা প্রতীকের প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি তার সহধর্মিনী, দুই কন্যাকে নিয়ে সকাল ৯টা ১০ মিনিটে স্থানীয় বিয়ানীবাজার পৌরশহরস্থ পঞ্চখন্ড হরগোবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেন। অপরদিকে ধানের শীষের প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী উপজেলার আলীনগর ইউনিয়নের ব্রাহ্মনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল সাড়ে ৮টায় ভোট

 


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল