২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
পেশাজীবী পরিষদের সাথে মতবিনিময়

মাস্টারপ্ল্যান বাস্তবায়নে সরকারের নির্দেশ পালন করছে পুলিশ : খন্দকার মুক্তাদির

পেশাজীবী মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিলেট-১ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির - নয়া দিগন্ত

সিলেট-১ (সদর ও মহানগর) আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় টিকে থাকার লক্ষ্যে ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের সকল প্রস্ততি সস্পন্ন করেছে। আর সরকারের এই মাস্টারপ্লান বাস্তবায়নে পুলিশ-প্রশাসন নির্লজ্জভাবে সরকারের দাসানুদাসের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। ইনশাআল্লাহ, সরকারের এই খায়েস পূরণ হবে না। কারণ, দেশের জনগণ জেগে উঠেছে। বাংলাদেশের মানুষ যেকোনো মূল্যে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে বিতাড়িত করবে। ৩০ ডিসেম্বর দেশের সকল কেন্দ্র পাহারা দিয়ে নিজেদের ভোটের আমানতকে রক্ষা করতে হবে।

খন্দকার আব্দুল মুক্তাদির মঙ্গলবার বিকেলে ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ তাঁর প্রধান নির্বাচনী কার্যালয়ে ‘জাতীয় সংসদ নির্বাচন ও পেশাজীবীদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় এসব কথা বলেন। সভায় কেন্দ্রীয় ও সিলেটের পেশাজীবী নেতৃবৃন্দ অংশ নেন।

তিনি বলেন, গত এক সপ্তাহে শুধুমাত্র সিলেট সদর উপজেলা ও মহানগরীতে বিএনপি ও ২৩ দলীয় জোটের ৫শ’ নেতাকমীকে আটক করা হয়েছে। বাড়ি বাড়ি তল্লাশী করে চরম আতঙ্ক সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। পুলিশী হয়রানীর মাধ্যমে নির্বাচন বানচালের এ চেষ্টা কখনোই সফল হবেনা।

খন্দকার আব্দুল মুক্তাদির মঙ্গলবার সকালে বড়দিন উপলক্ষে নগরীর নয়াসড়কস্থ প্রেসবিটারিয়ান চার্চে খ্রিস্টান মিশনারিদের সাথে কুশলাদি ও মতবিনিময়ের মাধ্যমে তার কর্মসূচীর সূচনা করেন।

এছাড়া, সকাল ১১টা থেকে নগরীর জালালাবাদ আবাসিক এলাকা, সুবিদবাজার বনকলাপাড়া, জিন্দাবাজারের বিভিন্ন বিপণীবিতানে গণসংযোগ করেন। এরপর বিকেলে তিনি পেশাজীবী পরিষদ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

সম্মিলিত পেশাজীবি পরিষদ সিলেটের আহ্বায়ক ডা. শামীমুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব ডা. শাহনেওয়াজ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি প্রফেসর ড. ইউসুফ হায়দার।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড্যাব এর কেন্দ্রীয় সভাপতি ড. একেএম আজিজুল হক, কৃষিবিদ আনোয়রুন নবী মজুমদার ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের সাবেক প্রধান প্রফেসর ড. মোঃ সাজেদুল করিম, পেশাজীবী নেতা ড. রাশেদ হাসনাথ, সিনিয়র সাংবাদিক বদরুদ্দোজা বদর, প্রফেসর ড. মোঃ আল-আমীন, প্রফেসর ডা. জিয়াউল ইসলাম, ডা. মোসাদ্দেক আহমেদ চৌধুরী, প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, অধ্যাপক ফরিদ আহমদ, ড. মোঃ তাজ উদ্দিন, সাংবাদিক খালেদ আহমদ, প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলাম, মোঃ মঞ্জুরুল হায়দার, মোঃ আয়নাল হক, মোঃ মেহেদী হাসান, আলমগীর আলম, তাওহীদুর রহমান, শাহীন আহমদ, রিয়াজ কামাল, আবিদ মজমুদার প্রমুখ।


আরো সংবাদ



premium cement