২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দোয়ারাবাজার ও ধর্মপাশায় জামায়াত-বিএনপির ৬ নেতা আটক

দোয়ারাবাজার ও ধর্মপাশায় জামায়াত-বিএনপির ৬ নেতা আটক - নয়া দিগন্ত

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা উত্তরের জামায়াতে ইসলামীর আমীর ও লক্ষীপুর ইউনিয়ন জামায়াতের সেক্রেটারীসহ ২জনকে আটক করেছে পুলিশ। তাদের নাম মোঃ দেলোয়ার হোসেন, তিনি উপজেলার রাজনপুর গ্রামের মৃত আছাব উদ্দিনের ছেলে এবং উত্তরের জামায়াতে ইসলামীর আমীর। অপরজন মোঃ আব্দুস সাত্তার। তিনি লক্ষীপুর ইউনিয়নের জিনারগাওঁ বক্তারপুর গ্রামের জিয়াউর রহমানের ছেলে ও ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১২টায় নাশকতার অভিযোগে দোয়ারাবাজার থানা পুলিশ তাদের নিজ নিজ এলাকায় অভিযান চালিয়ে আটক করে। এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ওসি সুশীল রঞ্জন তালুকদার জামায়াতের ২ নেতাকে আটকের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অপরদিকে সুনামগঞ্জের ধর্মপাশা থানার পুলিশ অভিযান চালিয়ে নাশকতা সৃষ্টির পরিকল্পনার অভিযোগে বিএনপির চার নেতাকর্মীকে আটক করেছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ধর্মপাশা উপজেলা সদর ও সেলবরষ পাইকুরাটির বিভিন্ন এলাকা থেকে বিএনপির ওই চার নেতাকর্মীকে আটক করে পুলিশ।

আটককৃত নেতাকর্মীরা হলেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদাক সাইফুল ইসলাম চৌধুরী কামাল, উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক শাহ আলম মির্জা, পাইকুরাটি ইউনিয়নের যুবদল নেতা শরিফুল ইসলাম, সেলবরষ ইউনিয়ন বিএনপির নেতা আলী আমজাদ চৌধুরী রিপন।

ধর্মপাশা থানার ওসি মোঃ এজাজুল ইসলাম জানান, আটককৃত নেতাকর্মীরা এলাকায় নাশকতার সৃষ্টির পরিকল্পনা করছিল। এমন সংবাদের ভিত্তিতেই পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে থানায় মামলা দায়েরের পর বৃহস্পতিবার তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এদিকে নিরীহ নেতাকর্মীদেরকে অহেতুক আটক করা ও তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ জানিয়ে সুনামগঞ্জ-১ নির্বাচনী আসনের বিএনপি মনোনীত প্রার্থী সাবেক এমপি নজির হোসেন বলেন, তৃণমূল পর্যায়ে বিএনপিকে দুর্বল করার লক্ষ্যে সরকারের নির্দেশে পুলিশ ধর্মপাশা উপজেলা বিএনপির নেতাকর্মীদেরকে এভাবে আটক করছে।

তিনি বলেন, বিএনপির জনপ্রিয়তা দেখে সরকারের ঘুম হারাম হয়ে যাচ্ছে। তাই তারা পুলিশকে বিএনপির বিরুদ্ধে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। হয়রানিমূলকভাবে আটককৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানান তিনি।


আরো সংবাদ



premium cement