২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর)

ভোটের লড়াইয়ে আ’লীগ-বিএনপি, বাকিদের দেখা নেই

মৌলভীবাজার-৩ আসনে ধানের শীষের প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি এম. নাসের রহমান - নয়া দিগন্ত

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ (সদর ও রাজনগর) আসনে নির্বাচন করছেন মোট ৫ জন প্রার্থী। ভোটের লড়াইয়ে আওয়ামী লীগ ও বিএনপি সরব হলেও বাকিরা একেবারেই নিরব। প্রতিটি জাতীয় নির্বাচনে ফলাফল নির্ধারণী এলাকা হিসেবে রাজনগর গুরুত্বপূর্ণ হলেও মাঠে দেখা নেই বাংলাদেশ খেলাফত মজলিসের প্রার্থী লুৎফুর রহমান কামালী (রিক্সা), বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী মঈনুর রহমান মগনু (মই), ইসলামী আন্দোলন বাংলাদেশের মোঃ আসলম (হাত পাখা) এ তিন জনের।

এ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ ও ধানের শীষ প্রতীকে জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান নির্বাচন করছেন। জেলার গুরুত্বপূর্ণ এ আসনে নৌকা ও ধানের শীষের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে সচেতন মহল মনে করছেন।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী নেছার আহমদকে বিজয়ী করতে বিভক্ত আওয়ামী লীগ নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ হয়ে ইতোমধ্যে প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। ধানের শীষ প্রতীক নিয়ে মাঠে আছেন সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমানের পুত্র সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম. নাসের রহমান। তিনিও নেতাকর্মীকে সাথে নিয়ে বিভিন্ন এলাকায় প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

মৌলভীবাজার-৩ সংসদীয় আসনের বিভিন্ন এলাকা সরেজমিনে ঘুরে জানা গেছে, জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ মহাজোট থেকে নতুন প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়ে দলীয় নেতাকর্মীদের নিয়ে মাঠে কাজ করে যাচ্ছেন। দীর্ঘদিনের দলীয় অন্তর্দ্বন্দ্ব ও গ্রুপিংয়ের অবসান ঘটিয়ে মৌলভীবাজার জেলা ও রাজনগর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকা প্রতীককে বিজয়ী করতে একতাবদ্ধ।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. রাধাপদ দেব সজল ও জেলা আওয়ামী লীগের সদস্য এবং মনসুরনগর ইউপি চেয়ারম্যান মিলন বখত জানান, দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে নৌকাকে বিজয়ী করার জন্য মৌলভীবাজার জেলা তথা রাজনগরের সর্বস্তরের আওয়ামী পরিবারের সকল নেতাকর্মী ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে। এবারও মৌলভীবাজার-৩ আসনে নৌকার বিজয় সুনিশ্চিত।

এদিকে মৌলভীবাজার-৩ আসন পুনরুদ্ধারে বিএনপির নেতাকর্মীরা ধানের শীষ প্রতীকের প্রার্থী সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমানের পুত্র, সাবেক সংসদ সদস্য এবং জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানকে নিয়ে ভোটারদের দ্বরে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। ধানের শীষকে বিজয়ী করতে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে দলীয় নেতাকর্মীরা দিনরাত মাঠে কাজ করছেন। আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির দীর্ঘদিনের অন্তর্দ্বন্দ্বের অবসান হলে সর্বস্তরের নেতাকর্মীরা এক হয়ে মাঠে কাজ করছেন। এব্যাপারে জেলা ও রাজনগর উপজেলা বিএনপির নেতাকর্মীরা ধানের শীষ প্রতীককে বিজয়ী করতে একতাবদ্ধ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান (ভিপি মিজান) জানান, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং গণতন্ত্রকে মুক্ত করতে দলীয় হাইকমান্ডের নির্দেশে ধানের শীষকে বিজয়ী করার জন্য আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি। বিগতদিনে জেলা বিএনপির বিভক্তির কারণে রাজনগরেও তার প্রভাব পড়ে, কিন্তু বর্তমানে ঐক্যবদ্ধ হওয়ায় অতীতের সকল ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। এখন আমরা কাধে কাধ মিলিয়ে ধানের শীষের বিজয় নিশ্চিতে কাজ করে যাচ্ছি।

এদিকে এখনো ভোটের ময়দানে দেখা মিলেনি বাংলাদেশ খেলাফত মজলিসের প্রার্থী লুৎফুর রহমান কামালী (রিক্সা), বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী মঈনুর রহমান মগনু (মই), ইসলামী আন্দোলন বাংলাদেশের মোঃ আসলম (হাত পাখা) এই তিন প্রার্থীকে। ভোট নিয়ে প্রধান দুই দল আওয়ামী লীগ-বিএনপি যতটা সরব ঠিক ততটাই নিরব এই তিন প্রার্থী। তাদের নেই কোনো প্রচার-প্রচারণা, নেই পোস্টার বা মাইকও। এ নিয়ে ভোটাদের মধ্যে রয়েছে নানা প্রশ্ন, কৌতূহল।


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল