২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ডিগবাজি দিয়েও মনোনয়ন পেলেন না শমশের মবিন

শমসের মবিন চৌধুরী। - ছবি: সংগৃহীত

ছিলেন ডাক সাইটের কূটনৈতিক। প্রধান বিরোধী দল বিএনপির ‍কূটনৈতিক উইংয়ের গুরুত্বপূর্ণ দায়িত্বেও ছিলেন। দলটির ভাইস চেয়ারম্যান ছিলেন। কিন্তু হঠাৎ করেই রাজনীতি থেকে অবসর নেয়ার ঘোষণা দিলেন সাবেক পররাষ্ট্র সচিব শমশের মবিন চৌধুরী। এরপর একাদশ জাতীয় নির্বাচনের আগে বি চৌধুরীর বিকল্পধারায় যোগ দেন। প্রধানমন্ত্রীর সাথে দলটির সংলাপেও ছিলেন তিনি। প্রত্যাশা ছিল সিলেট সদর আসন বা সিলেট-৬ আসন থেকে মনোনয়ন পাবেন।

কিন্তু রোববার ঘোষিত তালিকায় সিলেট সদর আসনে অর্থমন্ত্রীর ছোট ভাই ও সাবেক কূটনৈতিক, জাতিসঙ্ঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি এ কে মোমেন মনোনয়ন পান।

অন্যদিকে সিলেট-৬ আসনে মনোনয়ন পান শিক্ষামন্ত্রী ও দলটির প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ। প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন তিনি।

অন্যদিকে সিলেট-৬ আসনে মহাজোট থেকে তার প্রার্থিতার কথা শোনা গেলেও অবশেষে এ আসন থেকে শিক্ষামন্ত্রী ও দলটির প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদকেই মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। এ কারণে বেশ ক্ষুব্ধ শমশের মবিন চৌধুরী। তিনি বিকল্পধারা থেকে এ আসনে মনোনয়ন জমা দেবেন বলে জানিয়েছেন।

অন্যদিকে মৌলভীবাজার-২ আসনেও বিকল্পধারার প্রার্থী এমএম শাহীনের ভাগ্য ঝুলে আছে। বিএনপির সাবেক এই সংসদ সদস্য বেশ কয়েকদিন আগে মনোনয়ন পাবার আশায় বিকল্পধারায় যোগ দেন। এই আসনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নপ্রত্যাশী সুলতান মনসুর।

তবে এ আসনে আওয়ামী লীগ থেকে গতরাত পর্যন্ত কারো নাম ঘোষণা করা হয়নি। এ আসনে মহাজোটের প্রার্থী হতে জাতীয় পার্টির এরশাদের দ্বারস্থ হয়েছেন সাবেক সংসদ সদস্য নবাব আলী আব্বাস।

শমশের মবিন চৌধুরী মনোনয়ন না পাওয়ার বিষয়টি সিলেটসহ সারাদেশেই বেশ আলোচনার জন্ম দিয়েছে। রোববার এটা ছিল ‘টক অব দ্য সিটি’।

সিলেট সদর বা সিলেট-৬ আসনে মনোনয়ন পরিবর্তনের সুযোগ কম বলেই জানা গেছে।


আরো সংবাদ



premium cement
গাজার ২৪টি হাসপাতাল অকার্যকর : জাতিসঙ্ঘ বাবরকে ফের অধিনায়ক করতে পিসিবির তোড়জোড় ‘বঞ্চিত ও অসহায় শিশুদের সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই’ ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত রমজানের প্রথমার্ধে ওমরাহ পালন করলেন ৮০ লাখ মুসল্লি পোরশায় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক লাশ ফেরত গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এতে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল নিঝুমদ্বীপে পুকুরে পাওয়া গেল ১০ কেজি ইলিশ ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের রক্তদাতাদের সংবর্ধনা প্রদান কক্সবাজারে ওরিয়ন হোম অ্যাপ্লায়েন্সেসের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

সকল