২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জাপা নয় আ’লীগ থেকে নৌকার দাবীতে মহাসড়ক অবরোধ

জাপাকে বাদ দিয়ে আ’লীগ থেকে নৌকা প্রতীকের দাবীতে মহাসড়ক অবরোধ - নয়া দিগন্ত

সিলেট-২ আসন তথা ওসমানীনগর-বিশ্বনাথে মহাজোট থেকে আওয়ামী লীগের প্রার্থী প্রদানের দাবী জানিয়ে প্রায় দুই ঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। সারা দেশে নৌকার প্রার্থীতার নাম ঘোষণা করা হলেও সিলেট-২ আসনে এখনও আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা না করায় ধারণা করা হচ্ছে মহাজোটের কেন্দ্র থেকে জাপা’র প্রার্থী বর্তমান এমপি ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়াকে সিলেট-২ আসনে আবারও প্রার্থী ঘোষণা করা হবে। এমন সন্দেহজনক খবরে দীর্ঘ প্রায় ৩ বছর পর উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপের অনুসারী নেতা কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে নামেন।

“আর কোন দাবী নাই, সিলেট-২ এ নৌকা চাই” মুখে মুখে এই শ্লোগান নিয়ে প্রায় অর্ধ সহস্রাধিক ছাত্রলীগ ও যুবলীগের নেতা কর্মীরা এক হয়ে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে। উপজেলার গোয়ালাবাজার ও তাজপুর বাজারে প্রায় ২ ঘন্টা অবরোধকালে মহাসড়কের উভয় পাশে শত শত দুরপাল্লার যান আটকা পড়ে। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা সিলেট-২আসনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের প্রার্থী না দিলে এলাকায় লাঙ্গলের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুমকি প্রদান করেন।

জানা যায়, রোববার বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ঘন্টাব্যাপী উপজেলার গোয়ালাবাজারে এবং সন্ধ্যা ৬টা থকে সাড়ে ৬টা পর্যন্ত তাজপুর বাজারে আধা ঘন্টা মিলে প্রায় দেড় ঘন্টা সময় আ’লীগ থেকে নৌকা প্রতীকের প্রার্থী দেয়ার জন্যে মহাসড়ক অবরোধ করেন উপজেলা যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীরা।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সভাপতি আনা মিয়া, সিনিয়র সহ-সভাপতি জাবেদ আহমদ আম্বিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি চঞ্চল পাল, স্বেচ্ছাসেবক লীগ নেতা ঝলক পাল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান সুহেল, সহ সাধারণ সম্পাদক দিলদার আলী, যুবলীগ নেতা আব্দুল ওদুদ প্রিন্স, মোহন মিয়া, তাজপুর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সল আহমদ প্রমুখ।

প্রসঙ্গত ২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনে তৎকালীন সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী জোটের স্বার্থে জাপাকে ছাড় দিলে মহাজোট থেকে জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া সিলেট-২আসন (বালাগঞ্জ,ওসমানীনগর ও বিশ্বনাথ) থেকে এমপি নির্বাচিত হন।

২০১৮ সালের অনুষ্টিতব্য জাতীয় নির্বাচনে এ আসন থেকে মহাজোটের মনোনয়নের জন্য লড়াই করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী ও যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল