১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জের ৪টি আসনে আ’লীগের মনোনয়ন পেলেন রতন, মানিক, মান্নান, জয়া

সুনামগঞ্জের ৪টি আসনে আ’লীগের মনোনয়ন পেলেন রতন, মানিক, মান্নান, জয়া - সংগৃহীত

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জে চারটি আসনে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য মনোনীত প্রার্থীদের মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।  রোববার সকাল ১০ টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ চিঠি দেওয়া হয়েছে বলে দলীয় একাধিক সূত্রে জানা গেছে।

সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা ও মধ্যনগর) আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন দুই বারের দলীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেন গুপ্তর পত্নী জয়া সেন গুপ্তা, সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) আসনে এম এ মান্নান, সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনে মুহিবুর রহমান মানিক। তাদের হাতে মনোনয়নের চিঠি তোলে দেয়া হয়েছে।

এদিকে, মনোনীতদের মনোনয়ন পত্র দেওয়ার খবর জেলাতে প্রকাশ হলে গোটা এলাকায় আওয়ামী লীগের নেতা কর্মী ও সমর্থকদের মাঝে উৎসবমুখর আমেজ বিরাজ করছে। অবশ্য মনোনয়ন প্রাপ্ত চার নেতার বিরোধীরা চুপসে গেছেন। মনোনয়ন প্রাপ্ত নেতাদের স্ব-স্ব নির্বাচনী এলাকায় দলীয় নেতাকর্মী ও সমর্থকরা নৌকার পক্ষে স্লোগান তোলে মুখরিত করে তোলে চারপাশ।

সুনামগঞ্জ-২ আসনের সাংসদ জয়া সেন গুপ্তা বলেন, আমার মনোনয়নের চিঠি পেয়েছি, সুনামগঞ্জ অন্য আসন গুলোতে মনোনয়ন পেয়েছেন যথাক্রমে মোয়াজ্জেম হোসেন রতন, এম এ মান্নান ও মুহিবুর রহমান মানিক।

সুনামগঞ্জ-১ (২২৪-সুনামগঞ্জ) আসনে (জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা, মধ্যনগর) নির্বাচনী এলাকার আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন দুই বারের এমপি ইঞ্জিনিয়িার মোয়াজ্জেম হোসেন রতন (এমপি) দলীয় মনোনয়ন পাওয়ার তার নির্বাচনী এলাকায় নেতা কর্মী ও সমর্থকরা উল্লাসিত হয়েছেন।

তবে আওয়ামী লীগের এই আসনের রতনের মনোনয়ন প্রতিদ্বন্দ্বী ৬-৭ জন নেতার সর্মকরা চুপসে গেছেন। দীর্ঘ দিন ধরে রতন বিদ্বেষী রতনের বিপক্ষে সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকায় প্রকাশ্যে বিভিন্ন জনসভায় তার বিরোধীতা করেও শেষ পর্যন্ত কোন ফল পাননি তারা।

এমপির রতন বিদ্বেষীদের দুই তিনজন দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর (ফুটবল মার্কা) নির্বাচন করলেও একাদশ নির্বাচনে তারা কোন পথে হাটবেন? এ প্রশ্নের উত্তরের অপেক্ষা করতে হলেও নির্বাচনী ভোটের মাঠে চায়ের কাপে আলোচনা থেমে নেই।

সুনামগঞ্জ-১ আসনে মোয়াজ্জেম হোসেন রতন মনোনয়ন পাওয়ায় তাকে শুভেচ্ছা জানান, জেলা আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক করুণা সিন্ধু চৌধুরী বাবুল রায়, ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামিম আহমদ বিলকিছ, জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ইউসুফ আল আজাদ, ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়ন পরিষদের সাবেক তিন বারের চেয়ারম্যান মনিন্দ্র চন্দ্র তালুকদার, জামালগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী আশরাফুজ্জামান, মধ্যনগর থানার যুবলীগের সভাপতি মোস্তাক আহমেদ, সাধারন সম্পাদক বিদ্যুৎ কান্তি সরকার, জেলা পরিষদ সদস্য শামীম আহমেদ মুরাদ, জেলা পরিষদরে সদস্য মোজাম্মেল হোসেন রোকন, জেলা পরিষদের সদস্য হাজী আব্দুল মুকিত চৌধুরী, জামালগঞ্জ উপজেলা আ’লীগে সিনিয়র সহ সভাপতি করুণা সিন্ধ তালুকদার। জামালগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মাদ আলী, দলয়ি নেতা জহিরুল হক তালুকদার, আসাদ আল আজাদ, গোলাম জিলানী আফিন্দী রাজু, আবুল খয়ের, ইকবাল আল আজাদ প্রমুখ।

সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়জ্জেম হোসেন রতন বলেন, আমি বঙ্গবন্ধুর সৈনিক বাংলাদেশ আওয়ামী লীগকে ভালবাসি। ভালবাসি লাল সবুজের পতাকা, দেশের মাটি ও মানুষকে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের কন্যা বিশ্বনেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগসহ হাওরাঞ্চলের সর্বস্তরেরর মানুষকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আল্লার অশেষ রহমতে আমাকে মনোনীত করা হয়েছে। তিনি নৌকার পক্ষে ভোট ও দোয়া চেয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।


আরো সংবাদ



premium cement