২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গ্রেফতার-হয়রানির বিরুদ্ধে জামায়াত প্রার্থীর লিখিত অভিযোগ

-

দলীয় নেতাকর্মী ও সমর্থকদের গ্রেফতার এবং হয়রানীরসহ বিভিন্ন অভিযোগ এনে সিলেটের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনের সম্ভাব্য প্রার্থী মাওলানা হাবিবুর রহমান। জামায়াত ইসলামীর সিলেট জেলার (দক্ষিণ) আমীর তিনি। শুক্রবার দুপুরে এ অভিযোগ করেন মাওলানা হাবিব।

অভিযোগপত্র থেকে জানা যায়, থানায় মামলা কিংবা আদালতের কোন ওয়ারেন্ট না থাকার পরও দুই থানার পুলিশ দলীয় নেতাকর্মী ও নির্বাচনী কমী এবং সমর্থকদের গ্রেফতার ও হয়রানী করছে বলে অভিযোগ করেন মাওলানা হাবিবুর রহমান। তিনি বলেন, বিগত ২০০৮ সালের নির্বাচনে ৪ দলীয় ঐক্যজোটের প্রার্থী হিসাবে সিলেট-৬ আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছিলাম। গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলায় আমার বিশাল সংখ্যক কর্মীবাহিনী ও সমর্থক রয়েছে।

মাওলানা হাবিব গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ এর তফসিল ঘোষণার পর থেকে আমার নির্বাচনী এলাকার কর্মী, সমর্থকদের বিভিন্নভাবে, বিভিন্ন সময়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক ভয়ভীতি, হুমকি-ধমকী সহ বাসা-বাড়িতে তল্লাশীর নামে পরিবারের সদস্যদের হয়রানী ও গ্রেফতার করা হচ্ছে। যা তফসীল ঘোষণার পর একটি সুষ্ঠু নির্বাচনের জন্য বড় অন্তরায়।

তিনি অভিযোগ করেন, ইতোমধ্যে গোলাপগঞ্জ উপজেলার আমুড়া ইউনিয়নের নির্বাচনী সমর্থক নিজাম উদ্দিন ও মনসুর আহমদ, ফুলবাড়ি ইউনিয়নের বরায়া উত্তরভাগ গ্রামের আলতাব হোসাইন ও হেতিমগঞ্জ এলাকার মাওলানা জমির উদ্দিন, গোলাপগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর গোলাম মোস্তফা মুসা, লক্ষীপাশা ইউনিয়নের মাওলানা হেলাল আহমদ খান, মীরগঞ্জ ফতেহপুর এলাকার এমদাদুল ইসলাম, বিয়ানীবাজার উপজেলার লাউতা বারইগ্রামের ফয়সল আহমদ এর নামে কোন মামলা-ওয়ারেন্ট না থাকলেও পুলিশ তাদেরকে অন্যায়ভাবে গ্রেফতার করে বিভিন্ন মামলায় জড়িয়ে দিয়েছে। এছাড়াও আমার বিয়ানীবাজার উপজেলা নির্বাচন পরিচালক উপজেলার মাথিউরা নিবাসী মাওলানা মুফাচ্ছির আহমদ ফয়েজী ও বিয়ানীবাজার পৌরসভার নিদনপুর নিবাসী মাওলানা জমির হোসাইনকে মামলা না থাকা সত্ত্বেও আটক করেছে।

অভিযোগে আরো বলা হয়, গত বুধবার আমার গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন কমিটির পরিচালক গোলাপগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের ঘোগারকুল গ্রামের সৈয়দ নাসির উদ্দিনকেও কোন ধরনের মামলা ব্যতীত তাঁর বাসা থেকে গভীর রাতে গ্রেফতার করেছে। এমতাবস্থায় আমার সংসদীয় এলাকার সর্বস্তরের মানুষ আতঙ্কিত ও উৎকন্ঠিত এবং একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে জনমনে প্রশ্ন তৈরি হচ্ছে।

মাওলানা হাবিবুর রহমান বলেন, প্রধান নির্বাচন কমিশনারের জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে দেশের জনগণ আশান্বিত হয়েছিল একটি সুষ্ঠু নির্বাচনের জন্য; কিন্তু কিছু সংখ্যক অতি উৎসাহী পুলিশ কর্মকর্তা নির্বাচন কমিশনের নির্দেশনাকে উপেক্ষা করে কোন কারণ ছাড়াই আমার নিরপরাধ নির্বাচনী সমর্থকদের অহেতুক গ্রেফতার করার কারণে উৎসব মূখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি উপেক্ষিত হচ্ছে, যার কারণে সাধারণ ভোটাররা উদ্বিগ্ন এবং সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে জনগণ হতাশ।

একটি অবাধ, সুষ্টু, শান্তিপূর্ণ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য গ্রেফতারকৃতদের মুক্তি ও গ্রেফতার হয়রানী বন্ধে তিনি নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবী জানান তিনি।


আরো সংবাদ



premium cement
জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে

সকল