২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

তাহিরপুরে ইউএনওর বিরুদ্ধে ঝাড়ু মিছিল

তাহিরপুরে ইউএনওর বিরুদ্ধে ঝাড়ু মিছিল -

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্ণেন্দু দেব-কর্তৃক ব্যবসায়ীকে অফিসে ডেকে এনে চড়-থাপ্পড় দেয়ার প্রতিবাদে তার বিরুদ্ধে ঝাড়ু ও জুতো মিছিল করেছে জনতা।  রোববার দুপুরে নির্বাহী কর্মকর্তার এমন আচরণে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে উপজেলা সদরে মিছিল করে দ্রুত তার অপসারণ ও শাস্তির দাবি জানায়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, তাহিরপুর বাজারের পাঠলাই নদীর তীরে স্থানীয় ব্যবসায়ী বেলায়েত হোসেনের অটো রাইসমিল রয়েছে। মিলের মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা পাথর ও বালু এনে রাখছিলেন। এ সময় মিল মালিক বেলায়েত হোসেনের অনুপস্থিতিতে তার শ্রমিকদের সাথে ইউএনও অফিসের শ্রমিকদের কথা কাটাকাটি হলে তারা অফিসে গিয়ে বিষয়টি তাকে অবহিত করেন। এতে ইউএনও পূর্ণেন্দু দেব ক্ষুব্ধ হয়ে রাইস মিলের মালিক বেলায়েত হোসেনকে কার্যালয়ে ডেকে আনেন। কথা বলার আগেই তিনি তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকেন।

বাজারের একজন নিরীহ ব্যবসায়ীকে অফিসে ডেকে শারীরিকভাবে লাঞ্চিত ও মারধরের খবর ছড়িয়ে পড়লে স্থানীয় জনতা ইউএনওর বিরুদ্ধে ঝাড়ু মিছিল করে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে এবং তার দ্রুত অপসারণ দাবি করে। এ ঘটনায় স্থানীয় কয়েকজন জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তি বিষয়টি নিষ্পত্তির জন্য চেষ্টা করছেন বলে জানা গেছে।

জানা যায়, কিছুদিন আগেও ইউএনও পূর্ণেন্দু দেব তার অফিসে তাহিরপুরের এক ইউনিয়ন ভূমি কর্তাকেও এভাবে মারধর করেছিলেন। তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দন কান্তি ধর বলেন, ব্যবসায়ীর সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার ভুল বোঝাবুঝি হয়েছিল। এতে কিছু মানুষ ক্ষুব্ধ হয়েছিলেন। তবে বিষয়টি তাৎক্ষণিকভাবে আমরা মিটিয়ে দিয়েছি।

এ বিষয়ে ইউএনও পূর্ণেন্দু দেবের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি। এ ব্যাপারে জেলা প্রশাসক মোঃ আব্দুল আব্দুল আহাদের মোবাইল ফোনে যোগাযোগ করলেও তিনি ফোন ধরেননি।


আরো সংবাদ



premium cement