২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দশ টাকা দরের ৩৭ বস্তা চালসহ আটক ১

-

মৌলভীবাজারের কমলগঞ্জের আলীনগর ইউনিয়নের চিৎলিয়া গ্রাম থেকে ন্যায্য মূল্যে বিক্রির ফেয়ার ফেইজের চাল পাচারকালে একটি পিকআপসহ রাজিব হাসান নামে ১ ব্যক্তিকে পুলিশ আটক করেছে। এ ঘটনায় কমলগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। গত বুধবার সন্ধ্যা ৭টায় চিৎলীয়া-কমলগঞ্জ সড়কের মঙ্গলপুর এলাকা হতে কমলগঞ্জ থানার উপসহকারী-পরিদর্শক সুশেন দাশ পিকআপসহ ২৭ বস্তায় ৮১০ কেজি চাল জব্দ আটক করেন। এ ঘটনায় কমলগঞ্জ থানায় উপজেলা খাদ্য কর্মর্কতা বাদী বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন।

কমলগঞ্জ থানার পরিদর্শক(তদন্ত) সুধীন চন্দ্র দাস জানান, আলীনগর ইউনিয়নের চিৎলীয়া গ্রামের ডিলার ইসলাম মিয়ার দোকান থেকে ১০ টাকা দরে হতদরিদ্রদের মধ্য বিতরণকৃত চাল বিক্রির জন্য বাজারের নেওয়া হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলপুর গ্রাম এলাকায় উপসহকারী-পরিদর্শক সুশেন দাশ একটি সাদা রংয়ের পিকআপ (ঢাকা-মেট্রো-ম ৫৪-০১৮৫) এর গতিরোধ করেন। পিকআপের গতিরোধ করে ৩৭ বস্তা চাল দেখতে পান। এ সময় চালসহ সঙ্গে থাকা রাজিব নামে একজনকে আটক করে থানায় নিয়ে আসেন। রাতে কাগজপত্র যাচাই করে দেখা যায় চিৎলীয়া গ্রাম অধের্ক বিক্রি ৮১০ কেজি চাল অবৈধভাবে অন্যত্র বিক্রির জন্য পরিবহন করা হচ্ছিল। ওএমএস-এর বিধি অনুযায়ী নির্ধারিত ডিলার তার নির্ধারিত দোকান থেকে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করতে হবে। এ চাল অন্যত্র পরিবহন করতে পারবেন না। ফলে চালসহ পিকআপ জব্দ করে চালক রাজিব (৩০)কে আটক রাখা হয়। বৃহস্পতিবার কমলগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তকবির হোসেন এক ঘটনায় কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

কমলগঞ্জ থানার ওসি তদন্ত জানান, মামলায় আটক চালক রাজিবকে গ্রেফতার দেখানো হয়েছে। অন্যদিকে বুধবার রাত থেকে চালের ডিলার তিলকপুর গ্রামের হেলিম উল্যার ছেলে ইসলাম মিয়া পলাতক রয়েছে।

কমলগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তকবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনিই থানায় মামলা দায়ের করেছেন। আটক ৩৭ বস্তা চালের মদ্য ২৭ বস্তা হত দরিদ্রদের চাল। প্রায় ৮১০ কেজি। বাকী তাদের নয়। তাই ডিলার ইসলাম মিয়ার বিরুদ্ধে মামলা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement