১৬ অক্টোবর ২০১৮

সুনামগঞ্জে বিএনপি ও আ’লীগের পাল্টা-পাল্টি মিছিল

-

বহুল আলোচিত ২১ শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর তাৎক্ষণিক সুনামগঞ্জ জেলা সদরে বিএনপি ও পৌর আওয়ামীলীগ পাল্টা-পাল্টি মিছিল সমাবেশ করেছে। পাল্টা-পাল্টি মিছিল সমাবেশের সময় শহরে অনেকটা আতৎক বিরাজ করছিল। গ্রেনেড হামলা মামলার এই রায় প্রত্যাহারের দাবিতে তাৎক্ষণিক সুনামগঞ্জে জেলা বিএনপির আয়োজনে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করতে চাইলে খামারখালী ব্রিজের সামনে পুলিশ বাঁধার মুখে পড়ে সেখানেই সমাবেশ তারা সমাবেশ করেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক এমপি অ্যাড. ফজলুল হক আছপিয়া, জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি কলিম উদ্দিন আহমেদ মিলন, জেলা বিএনপির সহ সভাপতি ও যুক্তরাজ্যে বিএনপির উপদেষ্টা আলহাজ্ব আব্দুল লতিফ জেপি, ওয়াকিফুর রহমান গিলমান, তাহিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাহ-সভাপতি মো: আনিসুল হক, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম কামরুল, জেলা বিএনপির সহ সভাপতি মোঃ আনসার উদ্দিন, জেলা যুবদলের আবুল মনসুর মোঃ শওকত. সহসভাপতি মোঃ সুজন আহমদ মোঃ সামছৃদ্দোহা, সাধারন সম্পাদক এড. মামুনুর রশিদ চৌধুরী কয়েছ, যুগ্ম সাধারন সম্পাদক তফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু, জেলা ছাত্রদলের সভাপতি রায়হান উদ্দিন, হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আজকে আইনের নামে বেআইনি কাজ করা হচ্ছে। এই মামলার রায় যাতে দ্রুত প্রত্যাহার করা হয় সে জন্য আমাদের বিএনপির প্রতিটি নেতাকর্মী ভাইয়েরা রাজপথে থেকে তারেক জিয়াকে মুক্তি করবে এবং তাকে বিজয়ের মালা পরিয়ে বাংলাদেশে নিয়ে আসা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অপর দিকে, ২১শে আগষ্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সন্তোষ জানিয়ে তাৎক্ষনিক আনন্দ মিছিল করেছেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ নেতা ও পৌরসভার মেয়র নাদের বখতের নেতৃত্বে পৌর আওয়ামী লীগ, জেলা শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার দুপুরে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ নেতা ও পৌরসভার মেয়র নাদের বখতের নেতৃত্বে পৌর আওয়ামীলীগ, জেলা শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের অংশগ্রহনে শহরের পৌর বিপণীস্থ এলাকা থেকে আনন্দ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে পৌরসভা চত্বরে গিয়ে শেষ হয়।

মিছিলে এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক করুণা সিন্ধু চৌধুরী বাবুল, জেলা আওয়ামীলীগ নেতা বিজয় তালুকদার বিজু, পৌর আওয়ামীলীগের সভাপতি বাবুল দেব, দপ্তর সম্পাদক লিটন সরকার, জেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ সেলিম আহমদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শোয়েব চৌধুরী, জেলা তথ্য ও প্রযুক্তিলীগের সভাপতি কল্লোল চৌধুরী, সাধারন সম্পাদক হাজী শাহীন আলম, যুগ্ম সম্পাদক তোফায়েল আহমদ রণি, জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সদস্য সচিব অনিমেষ পাল ভানু, সদর উপজেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক মিঠুন চন্দ, পৌর ছাত্রলীগের সভাপতি স্বাক্ষর রায়, সাধারন সম্পাদক শাহারিয়ার প্রমুখ।


আরো সংবাদ