২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুনামগঞ্জে ইয়াকুব হত্যা মামলায় এক জনের ফাঁসির আদেশ

-

সুনামগঞ্জ শহরতলীর মাইজবাড়ি গ্রামে ‘প্রেমিকার সম্মুখে প্রেমিক কর্তৃক অপমানের প্রতিশোধ’ নেওয়ার ঘটনায় এক যুবক খুন হওয়ার আলোচিত মামলায় ৩ জন আসামীর মধ্যে এক আসামির বিরুদ্ধে ফাঁসির আদেশ দিয়েছেন বিঞ্জ আদালত। তাকে আরও ২০ হাজার টাকা অর্থদ- ও দেওয়া হয়েছে এবং অপর এক আসামীকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ এবং একজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।
বুধবার দুপুরে সুনামগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এ আদেশ দেন।
ফাঁসির দ-প্রাপ্ত আসামি হলেন, জেলার ধর্মপাশা উপজেলার তেলিপাড়া গ্রামের পাখি মিয়ার ছেলে মো. বাদল মিয়া। সুনামগঞ্জ পৌরসভার নতুন হাছননগর গ্রামের মৃত আব্দুল মন্নানের ছেলে শফিক মিয়াকে যাবজ্জীবন কারাদ-াদেশ দেওয়া হয়েছে। অপর আসামি ধর্মপাশা উপজেলার তেলিপাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মো.জাকির হোসেনের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১০ জানুয়ারি সুনামগঞ্জ সদর উপজেলার মাইজবাড়ি গ্রামে অনুষ্ঠিত একটি ওয়াজ মাহফিল এলাকায় এক তরুণীকে নিয়ে ঘুরাফেরা করছিল ওই তিন যুবক। একটি ধর্মীয় অনুষ্ঠানের কাছে এমন কর্মকা- না করার জন্য তাদের নিষেধ করেন ইয়াকুব। এতে ‘প্রেমিকার সম্মুখে অপমানবোধ’ করেন কথিত প্রেমিক বাদল মিয়া। এর প্রতিশোধের অংশ হিসেবে ওই রাতেই ইয়াকুব ওয়াজ থেকে বাড়ি ফেরার পথে সহযোগীদের নিয়ে উপর্যপরি ছুরিঘাত করে ইয়াকুবকে গুরুতর আহত করা হয়। রক্তাক্ত অবস্থায় তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় নিহতের ভাই হযরত আলী বাদি হয়ে তিন জনের বিরুদ্ধে সদর মডেল থানায় একটি হত্যা মামলাটি দায়ের করেন। দীর্ঘদিন বিচারিক কার্যক্রম শেষে বুধবার দুপুরে আসামির বিরুদ্ধে ফাঁসি ও যাবজ্জীবনের দ-াদেশ ও একজনকে বেকসুর খালাস দেন আদালত।


আরো সংবাদ



premium cement