১৮ সেপ্টেম্বর ২০১৮

গোলাপগঞ্জে পৌরসভার উপ-নির্বাচন বিএনপির প্রার্থীর মনোয়নয়নপত্র বাতিল

-

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে মনোনয়নপত্র বাছাই করা হয়েছে। সোমবার বিকাল ৩ টায় উপজেলা সম্মেলন কক্ষে জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও পৌরসভার উপ নির্বাচনের রিটার্নিং অফিসার খোরশেদ আলমের উপস্থিতিতে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই করা হয়েছে। এ সময় বিএনপির মনোনীত প্রার্থী রাজু আহমদ চৌধুরীর দাখিলকৃত মনোনয়নপত্রে শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাশ উল্লেখ করা হলেও এসএসসি সনদ দাখিল করেননি এবং দলীয় মনোনয়নপত্রে দলীয় হাইকমান্ডের অনুমতিপত্র জমা না দেয়ার তার মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার। বাকি ৪ সম্ভাব্য মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার খোরশেদ আলম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন অফিসার ছাইদুল আলম।
গত রোববার বিপুল উৎশাহ উদ্দিপনার মাধ্যমে সমর্থকদের নিয়ে ৫ সম্ভাব্য মেয়র প্রার্থীরা জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও পৌরসভা উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার খোরশেদ আলমের কাছে পৃথক পৃথক ভাবে মনোনয়নপত্র দাখিল করেন। সোমবার মনোনয়ন পত্র যাছাই করা হয়। এ সময় বিএনপির মনোনীত প্রার্থী রাজু আহমদ চৌধুরীর দাখিলকৃত মনোনয়ন পত্রে প্রয়োজনীয় কাগজাদি জমা না দেয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বৈধ সম্ভাব্য মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও যুক্তরাজ্য যুবলীগের যুগ্ন সম্পাদক আমিনুল ইসলাম রাবেল। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাকারিয়া আহমদ পাপলু (নৌকা), পৌর বিএনপির সাবেক সভাপতি, সমাজসেবী ও গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন (সতন্ত্র), জেলা বিএনপি নেতা ও সাবেক উপজেলা বিএনপির সেক্রেটারী মহিউছসুন্নাহ চৌধুরী নার্জিস (সতন্ত্র)।
প্রসঙ্গত, গোলাপগঞ্জ পৌরসভার উপ নির্বাচনে সিলেট জেলা নির্বাচন ও গোলাপগঞ্জ নির্বাচন অফিসের কার্যালয় থেকে ঘোষিণাকৃত তফসিল অনুযায়ী আগামী ১৭ সেপ্টেম্বর সোমবার পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ও ভোট গ্রহন ৩ অক্টোবর।


আরো সংবাদ