২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গ্রীসে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশীর মৃত্যু

নিহত মাওলানা জুনাইদ আহমদ -

গ্রীসে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার মাওলানা জুনাইদ আহমদ (৩৫)। তার বাড়ি উপজেলার ১নং বাঘা ইউপির লালনগর গ্রামে। তিনি মৃত মান্নানের ছেলে।

মঙ্গলবার গ্রীসের স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

গ্রীস থেকে চলতি সপ্তাহে তার ফ্রান্স পাড়ি দেয়ার কথা ছিল বলে জুনায়েদের পরিবার সূত্রে জানা যায়।

জানা যায়, মাওলানা জুনাইদ আহমদ জীবনের তাগিদে প্রথমে মধ্যপ্রাচ্য কাতারে যান। সেখান থেকে তিনি প্রায় এক বছর পূর্বে দালালের মাধ্যমে গ্রীসে পাড়ি জমান। তবে তার বৈধ কাগজপত্র ছিল না। চলতি সাপ্তাহে জুনাইদ ফ্রান্সে যাওয়ার জন্য সকল আয়োজন সম্পন্ন করেন বলে তার পরিবার সূত্রে জানা যায়।

আরো জানা যায়, ১৪ আগস্ট মঙ্গলবার গ্রীস সময় সন্ধ্যা ৬টার সময় নিজ রুম থেকে বের হন দেশে টাকা পাঠানো জন্য। তিনি পায়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় একটি প্রাইভেট কার ও পিকআপের মধ্যে সংঘর্ষ হলে ওই সংঘর্ষের চাপায় পড়ে ছিটকে পড়েন মাওলানা জুনাইদ আহমদ। গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রাস্তায় তার মৃত্যু হয়।

মাওলানা জুনাইদ আহমদ সিলেট ভার্থখলা মাদরাসার ছাত্র ছিলেন এবং তিনি ওই মাদরাসা থেকে টাইটেল ডিগ্রি লাভ করে জীবনের তাগিদে প্রবাসে পাড়ি জমান। নিহতের এক বছরের এক কন্যা সন্তান রয়েছে, তবে তিনি মেয়েকে দেখতে পারেননি। জুনায়েদ পরিবারের মধ্যে সবার বড় ছিলেন।

মাওলানা জুনাইদ আহমদের সেখানে অবস্থানের বৈধ কাগজপত্র না থাকায় থাকায় লাশ কবে দেশে আসবে কিংবা আদৌ লাশ দেশে আনা যাবে কিনা নিহতের পরিবারের কেউ তা জানেন না বলে জানান। তবে নিহতের লাশ দেশে আনার জন্য প্রাণপণ চেষ্টা চালানো হচ্ছে বলে পরিবার সূত্রে জানা যায়।


আরো সংবাদ



premium cement