২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিলেটের স্থগিত ২ কেন্দ্রে কত ভোট পেলে জিতবেন আরিফ

ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন আরিফুল হক চৌধুরী - ছবি : নয়া দিগন্ত

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের স্থগিত হওয়া দু’টি কেন্দ্রসহ ১৬ কেন্দ্রের পুনরায় ভোটগ্রহণ আজ শনিবার সকাল থেকে শুরু হয়েছে। বিরতিহীনভাবে বিকেল চারটা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

গত ৩০ জুলাই অনুষ্ঠিত সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়ম ও গোলযোগের কারণে ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়। সেদিনের নির্বাচনে বদর উদ্দিন আহমদ কামরানের চেয়ে থেকে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন বিএনপি’র আরিফুল হক চৌধুরী। স্থগিত হওয়া দুটি কেন্দ্রের মোট ভোটার ৪ হাজার ৭ শ’ ৮৭ জন। সে হিসেবে দুই কেন্দ্র মিলে মাত্র ১৬১ ভোট পেলেই আরিফ পরবেন জয়ের মালা।

সকালে বৃষ্টির কারণে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি বাড়তে থাকে। নারী ভোটারের সংখ্যা চোখে পড়ার মতো। তবে, দুপুর ১টার পর ভোটার সংখ্যা কমতে থাকে। দুপুর ১টা পর্যন্ত ২৪ ও ২৭ নম্বর ওয়ার্ডের দু’টি কেন্দ্রে ৫০ ভাগ ভোট কাস্ট হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মাহবুবুর রহমান জানান, ভোট গ্রহণ সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে চলছে। বৃষ্টির কারণে সকালে ভোটার উপস্থিতি কিছুটা কম ছিলো। কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি সন্তোষজনক বলে জানান তিনি।

আরো পড়ুন : সিলেটে আজকের ভোট নিয়ে যা বললেন দুই প্রার্থী
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী বলেছেন, জন রায় কোনোভাবেই ছিনিয়ে নেয়া যায় না। সিলেটের মানুষ প্রমাণ করেছেন, কোনো ষড়যন্ত্র সিলেটে কার্যকর হবে না। শনিবার নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করে এ কথা বলেন আরিফ। তিনি আরো বলেন, জনগনের ভোটে আমি এগিয়ে আছি। আজও ভোটাররা আমাকেই ভোট দেবেন।

এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেছন, জনগনের রায় যাই হোক মেনে নেব। শনিবার সকাল ১১টার দিকে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগন যে রায় দেবে আমি তা মেনে নেবো। এসময় তিনি বলেন, সকাল থেকে ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটছে না। এজন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই।


এ সময় কামরানের সাথে ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক রনজিত সরকার, মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক শামসুল ইসলাম প্রমুখ।

গত ৩০ জুলাই অনুষ্ঠিত সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়ম ও গোলযোগের কারণে ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়। আজ শনিবার কেন্দ্র দু’টিতে পুণরায় ভোটগ্রহণ করা হচ্ছে। এছাড়া, সংরক্ষিত ৭ নম্বর ওয়ার্ডে ২ জন প্রার্থীর প্রাপ্ত ভোট সমান হয়ে যাওয়ায় ১৪ কেন্দ্রে দুই প্রার্থীর মধ্যেও আজ পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখ্য, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টির ঘোষিত ফলাফল অনুযায়ী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৪ শত ৯৬ ভোট। আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫ হাজার ৮ শত ৭০ ভোট। ১৩২ কেন্দ্রের ফলাফলে ৪ হাজার ৬ শত ২৬ ভোটে আরিফুল হক চৌধুরী এগিয়ে থাকলেও দুই কেন্দ্রের মোট ভোট ৪ হাজার ৭ শত ৮৭। সে হিসেবে স্থগিত কেন্দ্রের ভোটের চেয়ে ১৬১ ভোট পিছিয়ে রয়েছেন আরিফুল হক চৌধুরী।

 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল