২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

প্রতারণা করে মুক্তিপন আদায় করাই ওদের পেশা

-

কখনও যাত্রী, কখনও ক্রেতা আবার কখনও টোকাই সেজে মানুষের সাথে মিশে ওরা। তারপর কৌশলে নানা প্রলোভন দেখিয়ে নিয়ে যায় নিরাপদ স্থানে। জিম্মি করে সাজায় অপহরণ নাটক। আদায় করে বড় অংকের মুক্তিপণ। পুরো দেশজুড়েই রয়েছে এ প্রতারক চক্রের সিন্ডিকেট। সম্প্রতি সংঘবদ্ধচক্রটি ঢাকা থেকে কুলাউড়ার একটি বাসায় থাই গ্লাস লাগানোর কথা বলে ২ ব্যবসায়ীকে এনে আটকে রেখে ২ লক্ষ ১০ হাজার টাকা মুক্তিপন আদায় করে। পরে খবর পেয়ে কুলাউড়া থানা পুলিশ সংঘবন্ধ ওই চক্রের ১০ সদস্যকে আটক করে।

পুলিশ সূত্রে জানা যায়, ২০ জুলাই শুক্রবার প্রতারক চক্রের দুই সদস্য ঢাকার আশুলিয়া গাজীরচট বাইপাইল মোড়ে ইন্টার কলি-২ নামক থাই গ্লাসের দোকানে গিয়ে কুলাউড়ায় একটি বড় বাসায় থাই গ্লাস লাগাবে বলে গ্লাস দাম দর করেন। দাম দর সাব্যস্ত হলে ওই দোকানের দুই কর্মচারী সোলেমান খন্দকার (৩৩) ও জাকির হোসেন (৩৬) কে বাসার গ্লাসের মাপ নেয়ার জন্য শুক্রবার রাত ১২ টায় প্রতারক চক্রের দুই সদস্যের সাথে বাসে কুলাউড়ায় আসে। পরে কুলাউড়া থেকে তাদেরকে কৌশলে পাশ্ববর্তী গহীন এলাকায় নিয়ে হাত-পা বেধে মারধর করে ৩ লক্ষ টাকা মুক্তিপন দাবি করে। একপর্যায়ে ২ লক্ষ ১০ হাজার টাকা সাব্যস্ত হলে দোকানের মালিক মো. জালাল উদ্দিন প্রতারক চক্রের ৯ টি মোবাইল নাম্বারে ওই টাকা পাঠায়। পরে শনিবার বিকেল সাড়ে ৪ টায় অপহরণকারীরা তাদেরকে কুলাউড়া শ্যামলী বাস কাউন্টারে এনে ছেড়ে দেয়। এসময় ওই দুই কর্মচারী ঘটনাটি বাস কাউন্টারের মালিক রাহেলকে জানালে ঘটনাটি কুলাউড়া থানা পুলিশকে জানায়। পরে তাৎক্ষণিক কুলাউড়া থানার ওসি মো. শামীম মূসা ও ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী নেতৃত্বে পুলিশ কুলাউড়ার লংলা খাসের (টাটুরা) দুটি বাড়ী, জয়পাশা গ্রামের একটি বাড়ীতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৪ মহিলা সদস্যসহ ১০ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো চুনারুঘাট উপজেলার ঘাটুয়ামারা গ্রামের মন্তাজ মিয়া ওরফে মিছির আলী (৩৫), তার স্ত্রী আশেয়া খাতুন (৩০), কোনাগাঁও গ্রামের কুদ্দুছ মিয়া (৩৮), হবিগঞ্জের দানিয়ালপুর গ্রামের কিসমত আলী (৪২), কুলাউড়ার জয়পাশার গ্রামের শফিকুর রহমান (৪৫), লংলা খাসের আজর মিয়া (৫৫), লিটন আহমদ রাব্বী (৩০), সালেহা খাতুন (৫২), হোসনা বেগম (১৮), ও নাছিমা বেগম (২৬)।

কুলাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী জানান, ওই সংঘবন্ধ প্রতারক চক্রটি দীর্ঘদিন থেকে দেশের বিভিন্ন স্থানে প্রতারণা করে আসছিলো। এদেরেকে গ্রেফতার করার পর তাদের কাছ থেকে সংঘবন্ধচক্র সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তাদের দুই মূলহোতাসহ পুরো চক্রকে গ্রেফতার করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

 


আরো সংবাদ



premium cement
বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান বললেন আফ্রিদি

সকল