২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জুবায়েরের মহাপরিকলপনা

জুবায়েরের মহাপরিকলপনা - ছবি : সংগৃহীত

আসন্ন সিলেট সিটি নির্বাচনে নাগরিক ফোরাম মনোনীত মেয়র পদপ্রার্থী, নগর জামায়াতের আমির অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, একই সময়ে যাত্রা শুরু করেও দেশের বিভিন্ন সিটি করপোরেশন আমাদের থেকে অনেক দূর এগিয়ে গেছে। অমিত সম্ভাবনা থাকা সত্ত্বেও প্রবাসী অধ্যুষিত সিলেট সিটি বিভিন্ন দিক থেকে আজো পিছিয়ে রয়েছে। তিনি বলেন, সিলেট নগরীর কাক্সিক্ষত উন্নয়ন নিশ্চিত করতে দীর্ঘমেয়াদি মহাপরিকল্পনা গ্রহণ এখন সময়ের দাবি। সবার সম্মিলিত প্রচেষ্টায় সিলেটকে একটি শান্তির মডেল নগরী হিসেবে গড়ে তুলতে চাই।

তিনি গত শুক্রবার রাতে নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের মিরাবাজার ও ১৮ ওয়ার্ডের কুমারপাড়া পয়েন্টে টেবিল ঘড়ি মার্কার সমর্থনে অনুষ্ঠিত পৃথক পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। এ ছাড়াও অ্যাডভোকেট জুবায়ের গতকাল দিনভর নগরীর বিভিন্ন পয়েন্ট ও আবাসিক এলাকায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে পৃথক গণসংযোগ করেন ও উঠান বৈঠকে যোগ দেন।

মিরাবাজার এলাকার বিশিষ্ট মুরব্বী আলহাজ মঈনুদ্দিনের সভাপতিত্বে ও ছাত্রনেতা ফরিদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেনÑ সিলেট নাগরিক ফোরামের সদস্যসচিব মো: ফখরুল ইসলাম, লেবারপার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ, এলডিপির সিলেট জেলা সভাপতি সায়েদুর রহমান চৌধুরী রুপা, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় সহকারী মহাসচিব প্রিন্সিপাল মাওলানা জহুরুল হক, এনডিপি জেলা সাধারণ সম্পাদক আনিসুর রহমান, বানিয়াচং উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল বাহার খান প্রমুখ।

এ দিকে নগরীর কুমারপাড়া এলাকায় সমাজসেবী ব্যবসায়ী আবদুল ওয়াহিদ জাবেদের সভাপতিত্বে ও ছাত্রনেতা ফাহাদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথির বক্তৃতা করেন মেয়র পদপ্রার্থী অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

সিলেটে বিএনপি নেতা সেলিম হাসপাতালে

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম অসুস্থ হয়ে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।
গতকাল সিলেট মহানগর বিএনপির দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সেলিম উচ্চ রক্তচাপ ও ডায়বেটিক সমস্যায় আক্রান্ত হয়ে চিকিৎসকের পরামর্শে জরুরি ভিত্তিতে একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। বিজ্ঞপ্তিতে বদরুজ্জামান সেলিমের আশু রোগমুক্তি ও সুস্থতার জন্য দলীয় নেতাকর্মী, শুভানুধ্যায়ী, শুভাকাক্সক্ষী ও নগরবাসীর দোয়া কামনা করা হয়।
বদরুজ্জামান সেলিম সুস্থ হয়ে শিগগিরই সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী আরিফুল হক চৌধুরীর পক্ষে ধানের শীষের সমর্থনে প্রচারণায় নামবেন বলেও এতে উল্লেখ করা হয়।

সিলেটে কোনো অন্যায় সহ্য করা হবে না : আরিফ

নগরীর দক্ষিণ সুরমার খোজারখলা এবং বরইকান্দি এলাকায় আরিফুল হক চৌধুরীর সাথে গতকাল গণসংযোগে অংশ নেন জাতীয়তাবাদী মহিলা দলের সাবেক সহসভাপতি, সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী এহসানুল হক মিলনের সহধর্মিণী নাজমুন নাহার বেবী। এ ছাড়া আরিফুল হক চৌধুরী দুপুরে নগরীর জেলরোড, নয়া সড়ক এবং উপশহরে গণসংযোগে অংশ নেন। গণসংযোগকালে নাজমুন নাহার বেবী বলেন, আরিফুল হক চৌধুরী নগরীর সত্যিকার উন্নয়ন করেছেন বলেই আপনারা আজ তাকে এত ভালোবাসেন। আশা করি, আবারো তাকে নির্বাচিত করে নগরীর বৃহত্তর উন্নয়নের সুযোগ তাকে দেবেন। 
গণসংযোগকালে আরিফুল হক চৌধুরী বলেন, দু’টি বছর মেয়রের দায়িত্ব পালনকালে সাধারণ জনগণ তথা নগরের সার্বিক উন্নয়ন নিয়ে চিন্তা করেছি। নগরীর সার্বিক উন্নয়নে কাজ করেছি, যা আপনাদের কাছে আজ দৃশ্যমান। একটা কথা স্পষ্ট করে বলে দিতে চাই, ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। 
গণসংযোগে অন্যান্যের মধ্যে অংশ নেন হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গৌছ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, খেলাফত মজলিস সিলেট মহানগরের সহসভাপতি আবদুল হান্নান তাপাদার প্রমুখ।

তিন সিটিতে একপেশে নির্বাচন করার পাঁয়তারা চলছে : জামায়াত

জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগরীর নায়েবে আমির অ্যাডভোকেট আবু মো: সেলিম, বরিশাল মহানগরী সেক্রেটারি জহির উদ্দিন মো: বাবর এবং রাজশাহীর মতিহার থানা জামায়াতের আমির অলিউল ইসলাম টিপুকে গত ২০ জুলাই রাতে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে দলটি। জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান এক বিবৃতিতে বলেন, জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দকে অন্যায়ভাবে পুলিশ গ্রেফতার করার ঘটনাই প্রমাণ করছে, তিনটি সিটি করপোরেশনের আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার ব্যাপারে সরকার এবং নির্বাচন কমিশনের কোনো আগ্রহ নেই। তারা আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের বিজয়ী করার জন্য নানা ফন্দি-ফিকিরে ব্যস্ত রয়েছে। 

তিনটি সিটি করপোরেশন নির্বাচনের আর মাত্র এক সপ্তাহ বাকি রয়েছে। অথচ এখন পর্যন্ত বিরোধী দলকে মাঠে প্রচারণা করতে দেয়া হচ্ছে না। ভয়ভীতি প্রদর্শন করে একপেশে নির্বাচন করার পাঁয়তারা করা হচ্ছে। 

তিনি আরো বলেন, সরকারের পায়ের নিচে মাটি নেই। সরকারের জুলুম-নির্যাতনের কারণে তাদের পায়ের নিচ থেকে মাটি সরে গিয়ে তাদের জনপ্রিয়তা শূন্যের কোঠায় পৌঁছে গেছে। সে জন্যই এখন তারা অবৈধভাবে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করে নির্বাচনে নানা অনিয়ম এবং কারচুপি করে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করার ষড়যন্ত্র করছে। সরকারের এ ষড়যন্ত্রের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান। জামায়াতের এ নেতা গ্রেফতার ও জুলুম-নির্যাতন বন্ধ করে তিনটি সিটি করপোরেশনের নির্বাচনে সকল প্রার্থীর জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করা এবং রাজশাহী ও বরিশালে জামায়াতের গ্রেফতারকৃত সব নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement