২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

হাসপাতালে রোগীর নাতনিকে ধর্ষণ : চিকিৎসক আটক

আটক অভিযুক্ত চিকিৎসক মাহতাব মাহবুব মাহিন - সংগৃহীত

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্নী চিকিৎসক কর্তৃক রোগীর সঙ্গে থাকা স্বজনকে ধর্ষণের অভিযোগে উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত ইন্টার্নী চিকিৎসক মাহতাব মাহবুব মাহিনকে আটক করেছে পুলিশ।
সোমবার ভোর রাতে হাসপাতালের তৃতীয় তলার ৭ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। অভিযুক্ত মাহিন সিলেট ওসমানী মেডিকেলের ৫১ তম ব্যাচের শিক্ষার্থী। ভিকটিম নবম শ্রেণির শিক্ষার্থী বলে জানা যায়।

মাহী ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার মোখলেসুর রহমানের ছেলে। ওসমানীর নাক, কান ও গলা বিভাগের ইন্টার্ন চিকিৎসক তিনি।
স্কুলছাত্রীর পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, অসুস্থ নানির সঙ্গে হাসপাতালে ছিল ওই শিক্ষার্থী। হাসপাতালের তৃতীয় তলার ৮ নম্বর ওয়ার্ডের ১৭ নম্বর বেডে ভর্তি ছিলেন ওই স্কুল ছাত্রীর নানি। রোববার রাতে ওই স্কুলছাত্রী ছাড়া আর কেউ রোগীর সঙ্গে ছিলনা। সেই ওয়ার্ডে চিকিৎসক না থাকায় রোগীর নাতনি ভোর রাত ৩টার দিকে প্রেসক্রিপশন নিয়ে হাসপাতালের ৭ নম্বর ওয়ার্ডে ইন্টার্নী চিকিৎসকের কক্ষে যান। এসময় মাহতাব ফাইল দেখার কথা বলে ওই মেয়েটিকে ধর্ষণ করেন।

সকালে বাবা-মা হাসপাতালে আসার পর স্কুলছাত্রী ধর্ষণের ঘটনা তাদের জানায়। বাবা-মা ওসমানী মেডিক্যালের পরিচালকের কাছে চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ করেন। এর পর হাসপাতালের চিকিৎসক, পুলিশ ও ভিকটিমের স্বজনদের মধ্যে বৈঠক হয়। বেলা দেড়টা পর্যন্ত বৈঠক চলে।

পরে হাসপাতাল কর্তৃপক্ষ অভিযুক্ত ইন্টার্নী চিকিৎসককে পুলিশের কাছে সোপর্দ করে। কোতোয়ালি থানার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার গোলাম কাউসার দস্তগীর বলেন, অভিযুক্ত চিকিৎসককে আটক করা হয়েছে। ভিকটিমের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।
ভিকটিমকে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। এ ঘটনায় হাসপাতালের নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার এ কে এম মাহবুবুল হক এ ব্যাপারে বলেন, ভিকটিমকে ওসিসিতে পাঠানো হয়েছে। অভিযুক্তকে পুলিশে দেওয়া হয়েছে। ঘটনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি হবে। এছাড়া সব ওয়ার্ডে সিসি ক্যামেরা লাগানো আছে, সংশ্লিষ্ট ওয়ার্ডের ফুটেজ সংগ্রহ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আরো পড়ুন :

বগুড়ায় প্রতিপক্ষের হামলায় ঘরবাড়ি ভাঙচুর, ৩ নারীকে মারপিট
বগুড়া অফিস 

বগুড়ার ধুনটে জমি জমা নিয়ে পুর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষ হামলা চালিয়ে গোলাপ আকন্দ ও জাহেনা বিবির ঘরবাড়ি ভাংচুর করে পাশের ডোবায় ফেলে দিয়েছে। হামলাকারীদের বাধা দেওয়ায় জাহেনা বিবি, বুলি খাতুন ও গোলাপী খাতুন নামের তিন নারী মারপিটের শিকার হয়েছেন। ঘটনাটি ঘটেছে সোমবার বেল ১১ টায় উপজেলার কালেরপাড়া ইউনিয়নের আনারপুর গ্রামে।

জানা গেছে, উপজেলার ঘুগরাপাড়া গ্রামের গোলাপ আকন্দের সাথে প্রতিবেশী মৃত হযরত আলীর ছেলে গোলাপ মাষ্টার ও আজাহার আলীর ছেলে জেল হোসেন ও জুলু হোসেনের জমি জমা নিয়ে দির্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। ঘটনাটি নিয়ে স্থানীয়ভাবে একাধিক শালীস দরবার হয় । এতে মীমাংসা না হওয়ায় উভয় পক্ষ আদালতে একাধিক মামলা দায়ের করেন।

ক্ষতিগ্রস্থ গোলাপ আকন্দের মেয়ে গোলাপী খাতুন জানান , গত এক বছর আগে তাদের ঘুগরাপাড়া গ্রামের ঘরবাড়ি ভাংচুর কারায় তারা নিরাপত্তা হীন হয়ে পড়ে। এরপর আনারপুর গ্রামে ২৩ শতক পৈত্রিক সম্পত্তির উপর ঘরবাড়ি নির্মান করে তার বিধবা দুই ফুফু জাহেনা ও বুলিকে খাতুন নিয়ে বসবাস করে আসছিল। গত ৩-৪ মাস আগে জেল হোসেন তার বাবা , চাচা সহ ১৬জন আত্নীয় স্বজনকে বিবাদী করে বগুড়া কোর্টে একটি ৭ ধারা মামলা দায়ের করেন। গোলাপীর বাবা,চাচা ও স্বজনেরা ওই মামলায় হাজিরা দিতে যায়। বাড়িতে কোন পুরুষ মানুষ না থাকায় প্রতিপক্ষ গোলাপ মাষ্টার ও জেল হোসেন ৪০-৫০ জন লোক লাঠিসোটা নিয়ে তাদের বাড়িতে হামলা চালিয়ে ৩টি ঘর ভাংচুর করে পাশের ডোবায় ফেলে দেয় ।

গোলাপী আরো জানায়, বাড়িতে পুরুষ মানুষ না থাকায় সন্ত্রাসীরা হামলা চালিয়ে তাদের প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি করেছে। খবর পেয়ে ধুনট থানার এস , আই মাইনুদ্দিন ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এস , আই মাইনুদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি ওসি স্যারের সাথে আলাপ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


আরো সংবাদ



premium cement
দলীয় প্রতীক না থাকায় নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হওয়ার আশা উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা মেট্রোরেলের জন্য ৫ বছরে ৫৭ হাজার কোটি টাকা চায় সড়ক বিভাগ সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতির অভিযোগ শ্রমিক নেতাদের সাজেকে ট্রাক উল্টে নিহত ৬ জাজিরায় আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষ জেল থেকে বেরিয়ে ফের শিশুপর্নোতে জড়ালেন শিশুসাহিত্যিক টিপু ঢাকাসহ জেলায় জেলায় ইসতিসকার নামাজে বৃষ্টি চেয়ে দোয়া হজ ব্যবস্থাপনায় প্রতিবন্ধকতা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা জলবায়ু পরিবর্তনের প্রভাব বেশি এশিয়ায় : জাতিসঙ্ঘ বিচারক-আইনজীবী-জেলারের কাছে ব্যাখ্যা তলব হাইকোর্টের

সকল