২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যাদুকাটা নদীতে ড্রেজার বন্ধ ও রয়েলিটি একস্থানে করার দাবী

-

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে ড্রেজার মেশিন বন্ধে ও একস্থানে সরকারী রয়েলিটি দেওয়ার বিষয়ে লাউড়েড়গড়, ফাজিলপুর ব্যবসায়ীরা ঐক্য বদ্ধ হয়েছে। এই বিষয়টি সমানে রেখে সোমবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এক আলোচনা সভায় মিলিত হয় সকল ব্যবসায়ী ও শ্রমিকরা।

এসময় তারা জানান, নদীতে ড্রেজার চলানোর কারনে হাজার হাজার শ্রমিক বেকার বসে থাকে। সরকারী রয়েলিটি দুটি গ্রুপ বিভিক্ত হয়ে র্দীঘ দিন ধরেই একেই নদীতে দুইটি স্থান থেকেই আদায় করে আসছে। একই নদীতে দুই স্থানে রয়েলিটি তা কোন ভাবেই মানা যায় না। রয়েলিটি দুই স্থানের পরির্বতিতে এক স্থানে নিতে হবে আর আর নদীতে সকল ড্রেজার বন্ধে করতে হবে সংশ্লিষ্ট কতৃপক্ষকে। এই বিষয়ে ফাজিলপুরে বালু, পাথর অর্ধশতাধিক ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়ে এক মত পোষন করেন।

এসময় উপস্থিত ছিলেন, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল, ব্যবসায়ীর আবুল কালাম, মোতালেব, বিল্লাল, মোস্তফা, জাহাঙ্গীর আলম প্রমুখসহ ও হাজার হাজার শ্রমিকগন উপস্থিত ছিলেন।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল জানান, নিয়ম সবার জন্যই সমান। হউক সে যত বড় ক্ষমতাশালী। যাদুকাটা নদীতে দুই স্থানে রয়েলিটি না এক স্থানেই নিতে হবে। আর নদীতে ড্রেজার চালানো বন্ধ করতে হবে না হলে নদীতে হাজার হাজার শ্রমিক বেকার জীবন যাপন করায় পরিবার পরিজন না খেয়ে দিন কাটাবে।


আরো সংবাদ



premium cement