১২ ডিসেম্বর ২০১৮

অপকর্মের মহোৎসব চলছে পরিবহন সেক্টরে : গোলাম পরোয়ার

-

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি, বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর, সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার বলেছেন, প্রতি বছর সড়ক-মহাসড়ক উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট হচ্ছে। কিন্তু সড়ককে নিরাপদ করতে কোনো কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে না। যে কারণে পরিবহন শ্রমিক, সাধারণ পথচারীসহ হাজার হাজার মানুষ প্রতিনিয়ত মৃত্যুর ঝুকি নিয়ে যাতায়াত করছে।
সোমবার দুপুরে সিলেটে বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শ্রমিক নেতা কবির আহমদের সভাপতিত্বে ও কেন্দ্রীয় মহাসচিব এবং দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদের পরিচালনায় মিয়া পরোয়ার আরো বলেন, বর্তমান সরকারের জনৈক এক প্রভাবশালী মন্ত্রী একচ্ছত্র নিয়ন্ত্রণে গোটা পরিবহন সেক্টরে চরম অরাজকতা চলছে। দুর্নীতি, সন্ত্রাস, চাঁদাবাজীসহ সকল অপকর্মের মহোৎসব চলছে পরিবহন সেক্টরে। শ্রমিকরা প্রতিদিন চাঁদা দিয়েই যাচ্ছে। কিন্তু তাদের ভাগ্যের কোনো পরিবর্তন হচ্ছে না। শ্রমিকদের ভাগ্য পরিবর্তনে ইসলামী শ্রমনীতির কোনো বিকল্প নেই উল্লেখ করে সাবেক এই এমপি বলেন, এ জন্য আমাদের সকলকে শ্রমিক ও মেহনতি মানুষের কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সিলেট মহানগর আমীর, সিসিক নির্বাচনে নাগরিক ফোরাম মনোনীত মেয়র পদপ্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কেন্দ্রীয় সহ-সভাপতি হাফিজ আব্দুল হাই হারুন, কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ও সিলেট বিভাগীয় সভাপতি মো: ফখরুল ইসলাম, বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা: সরোয়ার সিদ্দিকী, কেন্দ্রীয় সহ-সভাপতি এইচ এম আতিকুর রহমান, সংগঠনের সিলেট মহানগর সভাপতি মো: শাহজাহান আলী, শ্রমিক নেতা মোশাররফ হোসেন চঞ্চল, কোষাধ্যক্ষ নুরুল হক।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের সিলেট দক্ষিণ জেলা সভাপতি ফখরুল ইসলাম খান, উত্তরের জেলা সভাপতি আনোয়ার হোসেন, দক্ষিণ জেলা সেক্রেটারী মো: রেহান উদ্দিন রায়হান প্রমুখ। সম্মেলনে খুলনা, বরিশাল, রাজশাহী, রংপুর, চট্টগ্রাম, কুমিল্লা, কক্সবাজারসহ বিভিন্ন জেলা শহর থেকে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ