২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জে নদীতে ব্রীজ না থাকায় জনসাধারনের দূর্ভোগ

সুনামগঞ্জে নদীতে ব্রীজ না থাকায় জনসাধারনের দূর্ভোগ। ছবি - নয়া দিগন্ত।

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ভাঙ্গারখাল নদীর উপর ব্রীজ না থাকায় দুটি ইউনিয়নের সংযোগ স্থাপন করতে পারছে না। কিন্তু স্বাধীনতার ৪৪ বছর পার হলেও এ নদীতে ব্রীজ তৈরি না হওয়ায় বাদাঘাট ও উত্তর বড়দল ইউনিয়নের স্কুল,কলেজ ও মাদ্রসার ছাত্র-ছাত্রী সহ ১০টি গ্রামের লক্ষাধিক জনসাধারন প্রতিদিন দূর্ভোগের শিকার হচ্ছে। বাদাঘাট ইউনিয়ন ও উত্তর বড়দল ইউনিয়নের পৈইলানপুর,লাকারখিত্তা,আম বাড়ি,কাশতাল,চরগাঁওসহ ১০টি গ্রামের লক্ষাধিক মানুষের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে ৪৪ বছর ধরে। ফলে এলাকাবাসীর মাঝে দীর্ঘ দিনের ক্ষো্ভ বিরাজ করছে। যেন দেখার কেউ নেই।

জানা যায়, উপজেলার ব্যবসা বানিজ্যের প্রাণকেন্দ্র বাদাঘাট বাজারের মাছ বাজার সংলগ্ন ভাঙ্গারখাল নদীর উপর ব্রীজ না থাকায় প্রতি বছর বর্ষার সময় ছোট নৌকা দিয়ে নদী পাড় হতে গিয়ে দূর্ঘটনার শিকার হতে হয়। শুষ্ক মৌসুমে হাটু উপরে পানি পাড়ি দিয়ে বাঁশের সাকো দিয়ে বাদাঘাট বাজারে আসতে হয়।  না হয় প্রায় ২ কিলোমিটার এলাকা ঘুরে আসতে হয় বাদাঘাট ইউনিয়নের বাজারে। এ নদীতে ব্রীজ না থাকায় উত্তর বড়দল ইউনিয়নের ঐসব গ্রামগুলোর উৎপাদিত কৃষিজাত পন্য উপজেলার ব্যবসা-বানিজ্যের প্রাণকেন্দ্র বাদাঘাট বাজার আনা নেয়া উপজেলা সদরের নিতে খরছের পরিমান বেড়ে যাওয়ায় কৃষকরা লাভবান হতে পারছে না। উত্তর বড়দল ইউনিয়নের রয়েছে একটি মাদ্রাসা ও কয়েকটি প্রাথমিক বিদ্যালয়। এছাড়াও এই ইউনিয়নের লোকজন চিকিৎসা নিতে উপস্বাস্থ্য কেন্দ্রে ও বাদাঘাট ইউনিয়নে কিন্টার গার্ডেন স্কুল, প্রাইমারী স্কুল, উচ্চ মাধ্যমিক স্কুল, মাদ্রাসা, কলেজে পড়াশুনা করার জন্য আসা যাওয়া করছে প্রতিদিন। আর আসা যাওয়া করতে গিয়ে প্রতিদিন নদী পাড় হতে হয় হাজার হাজার ছাত্র-ছাত্রী, বিভিন্ন শ্রেণিপেশার মানুষদের।  এছাড়াও প্রতিদিন এ নদী পাড়ি দিয়ে বাদাঘাট বাজার থেকে দৈনিক পরিবারের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় খাদ্যদ্রব ও কাচাঁ বাজার কেনার জন্য আসা-যাওয়া করেন স্থানীয় জনসাধরন।

স্থানীয় ইইপি সদস্য শফিকুল ইসলাম জানান, এই নদীতে একটি ব্রীজ না থাকায় আমরা এলাকাবাসী খুব কষ্টের মাঝে আছি। অথছ কেউই এই নদীর উপর ব্রীজ নির্মানের কথা বলে না। এই নদীর উপর একটি ব্রীজ নির্মানের দাবী জানিয়ে আসলেও কোন কর্ণপাত করছেন না সংশ্লিষ্ট কর্তপক্ষ।
তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল জানান, জনগনের সুবিধা ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের স্বার্থে উপজেলার ব্যবসা বানিজ্যের প্রান কেন্দ্র বাদাঘাট বাজারের মাছ বাজার সংলগ্ন স্থানে ভাঙ্গারখাল নদীর উপর ব্রীজ তৈরির জন্য আমার পক্ষ থেকে সর্বাত্নক চেষ্টা করব।


আরো সংবাদ



premium cement
টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ

সকল