২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সিলেট সিটিতে ৫ মেয়র প্রার্থিসহ ১৫৩ জনের মনোননয়ন পত্র সংগ্রহ

-

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মঙ্গলবার দু’জন মেয়র প্রার্থিসহ মোট ৪৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এনিয়ে, সিসিক নির্বাচনে মেয়র, সাধারন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সর্বমোট ১৫৩ জন প্রার্থি।

মঙ্গলবার মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান। তাঁর পক্ষে জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। এ ছাড়া, সিলেট মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকীও মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এর আগে সোমবার স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে মুক্তাদির আহমদ মনোনয়ন পত্র সংগ্রহ করেন। ১৪ জুন স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে মনোননয় পত্র সংগ্রহ করেন এহসানুল হক তাহের। ওইদিন সিলেট মহানগর জামায়াতের আমীর এহসানুল মাহবুব জুবায়েরও মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সিলেট সিটি নির্বাচনে এখনো দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেনি আওয়ামী লীগ। মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে কামরানসহ পাঁচজনের নাম ইতোমধ্যে কেন্দ্রীয় কমিটিতে পাঠানো হয়েছে। কেন্দ্রীয় নেতারা ২২ জুন তাদের মধ্যে থেকে একজনকে চুড়ান্ত করবেন ।

অপরদিকে, বিএনপি’র কেন্দ্রীয় সদস্য ও বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী এবারও বিএনপি’র মনোনয়ন পাচ্ছেন বলে জানা গেছে।

 


আরো সংবাদ



premium cement