মঙ্গলবার, ১৯ জুন ২০১৮
বেটা ভার্সন

বাঘাইছড়ির ১৬টি গ্রাম প্লাবিত, পাহাড়ি ঢলে ১ জনের মৃত্যু

বাঘাইছড়ির ১৬টি গ্রাম প্লাবিত, পাহাড়ি ঢলে ১ জনের মৃত্যু - সংগৃহীত

রাঙ্গামাটির বাঘাইছড়ির উপজেলার বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। বাঘাইছড়ির ১৬টি গ্রাম সম্পূর্ণ পানিতে তলিয়ে আছে। বাঘাইছড়ির হাজি পাড়ায় বুধবার রাতে বন্যার পানিতে ডুবে উত্তম ত্রিপুরা নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

স্থানীয় প্রশাসন দূর্গতদের জন্য এখনো কোনো ত্রাণ তৎপরতা শুরু করতে পারেনি। তবে স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে দূর্গতদের মাঝে শুকনা খাবার বিতরণ করা হচ্ছে। রাঙ্গামাটি জেলা প্রশাসন বাঘাইছড়ি দূর্গত এলাকার জন্য ২০ মেট্রিক টন খাদ্য শস্য বরাদ্দ দিয়েছে।

অবিরাম বৃষ্টি ও সীমান্ত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কাচালং নদীর পানি বৃদ্ধি পাওয়ায় রাঙ্গামাটির বাঘাইছড়ির উপজেলার ১৬টি গ্রাম সম্পূর্ণ প্লাবিত হয়েছে। এখনো পানিবন্দি হয়ে পড়েছে প্রায় ৬০ হাজার মানুষ।

পাহাড়ি ঢল নেমে আসায় বাঘাইছড়ির বিস্তৃণ এলাকার কৃষি জমি ও রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। পানিবন্দি মানুষ নিরাপদ আশ্রয়ের খোঁজে বিভিন্ন স্কুল, কলেজ ও মার্কেটসহ বিভিন্ন পাকা ভবনে অবস্থান নিয়েছে।

পাহাড়ি ঢল ও অতি বর্ষনের কারণে কাপ্তাই হ্রদের পানি উচ্চতা বাড়তে থাকায় লংগদু, জুরাছড়ি, বরকল, বিলাইছড়ি, নানিয়ারচরের নিম্নাঞ্চলের বসতবাড়ি ও কৃষি জমি পানিতে ডুবে গেছে।


আরো সংবাদ