২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইসরাইল-ফিলিস্তিনি যুদ্ধ নিয়ে ইরফান-কঙ্গনার লড়াই

ইরফান-কঙ্গনা - ছবি : সংগৃহীত

সামাজিক মাধ্যমে জোর লেগে গেল ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান ও বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের মধ্যে। ঝামেলার কারণ, ইসরাইল-ফিলিস্তিনি লড়াই এবং পশ্চিমবঙ্গে নির্বাচন-পরবর্তী সহিংসতা।

সবসময়ই নেটমাধ্যমে একের পর এক মন্তব্য করে সংবাদের শিরোনামে থাকেন বলিউডের এই অভিনেত্রী। ঘৃণা ছড়ানোর দায়ে টুইটারে নিষিদ্ধ হয়েছেন। কিন্তু ইনস্টাগ্রামে নিজের বক্তব্য পেশ করে চলেছেন অভিনেত্রী। ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যকার যুদ্ধ নিয়ে একটি পোস্ট করেন ইরফান। সেখানে তিনি নেটাগরিকদেক উদ্দেশে লেখেন, ‘আপনার মধ্যে যদি সামান্যতম মনুষ্যত্ব থাকে তবে ফিলিস্তিনের ওপর ইসরাইলের এই হামলা সমর্থন করবেন না’।

এই টুইটের জবাবে এক নেটাগরিক সাবেক ক্রিকেটারের কাছে জানতে চান তাহলে পশ্চিমবঙ্গে নির্বাচন-পরবর্তী সহিংসতা নিয়ে তিনি চুপ কেন? এরপরই আসরে নামেন বিজেপি ঘনিষ্ঠ বলে পরিচিত কঙ্গনা। সেই নেটাগরিকের টুইট নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে দেন তিনি।

সাথে সাথে পাল্টা টুইট করে পাঠান লেখেন, ‘আমার সমস্ত টুইটই মানবিকতার জন্য, নয়তো দেশের মানুষের জন্য। সর্বোচ্চ পর্যায়ে আমি দেশের প্রতিনিধিত্ব করেছি। আর আমাকে এখন এমন একজনের থেকে সমালোচনা শুনতে হচ্ছে, যাকে ঘৃণা ছড়ানোর অপরাধে টুইটার থেকে নিষিদ্ধ করা হয়েছে। এটা পরিকল্পিত’।

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয়ের পর মমতা ব্যানার্জির ছবি বিকৃত করে পোস্ট করায় ও একের পর এক প্ররোচনামূলক টুইট করতে থাকায় কঙ্গনার টুইটার বন্ধ করে দেয়া হয়। এরপরই ইনস্টাগ্রামকে হাতিয়ার করেছেন বলিউড অভিনেত্রী।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement